জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ের জোনাল সেটেলমেন্ট অফিসার শামসুল আলম

মোঃ আসাদুল্লাহ আল গালিব,জেলা প্রতিনিধি দিনাজপুর:
নিজ কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সহিত কাজ করার স্বীকৃতি হিসাবে জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন কুড়িগ্রামের চিলমারী উপজেলার কৃতি সন্তান ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ের জোনাল সেটেলমেন্ট অফিসার (উপ-সচিব) মোঃ শামছুল আজম।

তিনি ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর তেজগাঁও,ঢাকা এর অধিনে সারাদেশের জরিপ বিভাগের ২০টি জোনের কর্মকর্তাদের মধ্য হতে ২০২০-২০২১ অর্থ বছরে জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনিত হন। তিনি উপজেলার থানাহাট ইউনিয়নের বালাবাড়ীহাট এলাকার মৃত সিরাজুল হকের পুত্র। তার এই মনোনয়নের জন্য চিরিরবন্দর উপজেলা সেটেলমেন্ট অফিসার মোঃ তালেব আলী সহ সেটেলমেন্ট অফিসের এর সকল কর্মকর্তা উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর ২০২১ মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রকাশিত গেজেটে জাতীয় শুদ্ধাচার পুরস্কার নীতিমালা ৩.৩ নং ক্রমিকের নির্দেশনার আলোকে ২০২০-২০২১ অর্থ বছরে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের আঞ্চলিক অফিস তথা জোনাল সেটেলমেন্ট অফিস সমুহের প্রধানদের মধ্যে দিনাজপুর জোনের জোনাল সেটেলমেন্ট অফিসার(উপ সচিব) চিলমারী’র কৃতি সন্তান মো.শামছুল আজমকে জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

গত ২০মার্চ ২০২২ ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের (সংস্থাপনা শাখা-১) মহাপরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন কর্তৃক স্বাক্ষরিত অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, তার কর্মকালে ২০২১সালে করোনাকালিন সময়েও দিনাজপুর জরিপ বিভাগ ১৪লক্ষ ৩০হাজারটি খতিয়ান অতি অল্প খরচে অনলাইনে এন্ট্রির কাজ সম্পন্ন করেছেন। তার নিরলস প্রচেষ্টায় জরিপ বিভাগ অনলাইন প্রক্রিয়ায় এগিয়ে যাওয়ার স্বীকৃতি স্বরুপ তাঁকে এই জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২০২২ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.