রমজান উপলক্ষে ৬০ টি মসজিদে পানির ফিল্টার ও ৫ শতাধিক মানুষের চিকিৎসা, ঔষধ প্রদান

স্টাফ রিপোর্টার:
রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়িনের নিজাতপুর গ্রামে আকবর খান ফাউন্ডেশন পবিত্র রমজান মাস উপলক্ষে ৬০ টি মসজিদে পানির ফিল্টার বিতরণ করেছে।

পাশাপাশি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে আর্তমানবতার সেবায় নিয়োজিত এই ফাউন্ডেশন।

মেডিকেল ক্যাম্পে ৫ শতাধিক রোগীর বিনামূল্য চিকিৎসা প্রদান করে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

শনিবার (২৬ মার্চ) সকাল ১১ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক উদ্ভোধন করেন রাজবাড়ী সদর হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডা: এম এ হান্নান।

এসময় আরো উপস্থিত ছিলেন, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা: মো: আরিফুজ্জামান, ডা: জুম্মি হাদিয়া বর্ষা, ডা: নুরুন্নাহার কনা।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়ন করেন আকবর খান ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আকবর খান।

চিকিৎসা নিতে আসা আবেদা বেগম (৬০) বলেন, আমরা গরীব মানুষ। সব সুমায় ডাক্তারের কাছে যাইতে পারিনা ।এই আকবর আমাগের বাড়ির কাছে দাক্তার নিয়া আইচে। এতে আমরা মেলা খুশি।আমাগের আবার ঐষধ ও দিছে।

ডা: এম এ হান্নান বলেন, আকবর খান ফাউন্ডেশন আজকে ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করেছে। এটা ভালো উদ্যেগে। আমরা তিনজন ডাক্তার এসেছি। সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত এই চিকিৎসা কার্যক্রম চলবে।এখানে শিশু বয়স্ক ও প্রসূতি মায়েদের চিকিৎসা প্রাদান করা হবে ও ঐষধ প্রদান করা হবে।

আকবর খান ফাউন্ডেশনের সভাপতি বেলায়েত খান বলেন, আমরা শুরু থেকেই বিভিন্ন সামাজিক কাজকর্ম করে আসছি। আজকে আমরা পবিত্র রমজান মাস উপলক্ষে ৬০ টি মসজিদে পানির ফিল্টার, ১ কেজি করে ট্যাংক ও ২ কেজি চিনি বিতরণ করবো। এছাড়াও মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ৬ শতাধিক রোগীর ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.