“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাঙ্গালী সমাজ গর্জে ওঠেছিল” আবুল হাসান মাহমুদ আলী-এমপি

মোঃ আসাদুল্লাহ আল গালিব,দিনাজপুর জেলা প্রতিনিধি:
দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সকাল থেকে উপজেলা প্রশাসনের আয়োজনে চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে কুজকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে কুজকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী(এমপি)।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি আবুল হাসান মাহমুদ আলী (এমপি) বলেন, বীরমুক্তিযোদ্ধাগণ জাতির সুর্য্য সৈনিক। বঙ্গবন্ধুর স্বাধীনতার ডাকে পুরো দেশের মুক্তিকামী মানুষ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে। পশ্চিম পাকিস্তানিদের শোষন গঞ্জনার প্রতিবাদে মানুষ যখন ক্ষুদ্ধ হয়ে উঠেছিল, তখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাঙ্গালী সমাজ গর্জে ওঠেছিল। বীর মুক্তিযোদ্ধারা ঝাঁপিয়ে পড়ে ৯ মাস যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিল। দেশকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ শুরু করেছিলেন। তিনি সপরিবারে শহীদ হওয়ার পর তার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসমাপ্ত কাজগুলি সম্পন্ন করছেন। তাঁর নেতৃত্বে উন্নয়ন সারা দেশে ছড়িয়ে পড়েছে। গ্রাম এখন শহরে রুপান্তরিত হচ্ছে।

দিবসটি উপলক্ষে ৩১ বার তোপধ্বনী দিয়ে দিবসের সূচনা করা হয়। এরপর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পূণ করা হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুনীল কুমার সাহা, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বজলুর রশিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফজলে এলাহী, উপজেলা প্রকৌশলী ফারুক হোসেন, উপজেলা শিক্ষা অফিসার এমজিএম সারোায়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, আব্দুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান বাবু প্রমূখ সভায় উপজেলা আওয়ামীলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.