নোয়াখালীতে হিন্দু বৌদ্ধ ঐক্য খ্রিস্টান পরিষদের সম্মেলনে হট্রগোল, ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ৪

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য খ্রিস্টান পরিষদের ত্রি-বাষিক সম্মেলন চলাকালে দু’গ্রুপের মধ্যে হট্রগোল,হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের চারজন আহত হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) দুপুর ১টার দিকে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর অডিটোরিয়ামে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. মামুনুর রশীদ কিরণ এমপি।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য খ্রিস্টান পরিষদের সদস্য রতন কৃষ্ণ পাল এসব তথ্য নিশ্চিত করেন।

নোয়াখালী পূজা উদযাপন কমিটির সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন চন্দ্র মজুমদার বলেন, সকাল ১০টা থেকে বেগমগঞ্জের চৌমুহনী পৌর অডিটোরিয়ামে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে শুরু হয়। সম্মেলন শুরু হওয়ার পর থেকে দুই পক্ষের মধ্যে কমিটি গঠন নিয়ে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে দুপুর ১টার দিকে সুবর্ণচর উপজেলার বাসিন্দা নারায়ণ দাস বক্তৃতা চলাকালে সম্মেলনটা বিধি মোতাবেক আয়োজন করা হয়নি বলে প্রতিবাদ জানান। এ সময় হলরুমে উপস্থিত অনেক সাধারণ সদস্যরা তাঁর কথায় সমর্থন জানায়। এ ঘটনার জের ধরে সম্মেলন আয়োজক কমিটির অনুসারী ও প্রতিপক্ষ গ্রুপের মধ্যে হট্রগোল, ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ৪ জন আহত হয়। এদের মধ্যে দীপক সাহা ও সুমনকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য খ্রিস্টান পরিষদের সদস্য রতন কৃষ্ণ পাল আরও বলেন, ত্রি-বার্ষিক সম্মেলনের কথা না বলে ত্রি-বার্ষিক সম্মেলন কেন করল। এ জন্য সাধারণ মানুষ প্রতিবাদ জানাতে শুরু করে। এ ঘটনার জের ধরে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটে।

অভিযোগের বিষয়ে জানতে নোয়াখালী হিন্দু বৌদ্ধ ঐক্য খ্রিস্টান পরিষদের একাধিক সিনিয়র নেতৃবৃন্দের ফোনে কল করা হলে তারা ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে বেগমগঞ্জ থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো.শফিকুল ইসলাম বলেন,তারা একটা অনুষ্ঠান করেছে। তবে ওই অনুষ্ঠান করতে আমাদের অনুমতি ছিলনা। বক্তৃতা চলাকালে এক ব্যক্তি প্রতিবাদ করে। পরে এটা নিয়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় দুই জন আহত হয়েছে। তবে এ ঘটনায় কেউ এখন পর্যন্ত থানায় লিখিত অভিযোগ করেনি।

Leave a Reply

Your email address will not be published.