আড়াই হাজার বই নিয়ে শুরু হচ্ছে রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগার

কাজী তানভীর মাহমুদ, স্টাফ রিপোর্টার:
‘বই পড়–ন,নিজেকে সমৃদ্ধ করুন,আলোকিত সমাজ বিনির্মানে অবদান রাখুন’ এই শ্লোগানে আলোকিত নতুন প্রজন্ম তৈরীর অঙ্গীকারে দেশ,ঐতিহ্য,মুক্তিযুদ্ধের ইতিহাস,রবীন্দ্রনাথ,কাজী নজরুল ইসলাম সহ বিভিন্ন লেখকের লেখা প্রায় আড়াই হাজার বই নিয়ে রাজবাড়ী জেলার রামকান্তপুরে যাত্রা শুরু করছে রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগার।

আগামী ২৫ শে মার্চ শুক্রবার বিকেল ৪টায় জেলা সদরের রামকান্তপুর ইউনিয়নে রাবেয়া-কাদের ফাউন্ডেশনের উদ্যেগে রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগার চত্বরে এ পাঠাগারটি সর্ব সাধারনের জন্য উদ্বোধন করা হবে।

শুভ উদ্বোধন উপলক্ষ্যে বুধবার (২৩ মার্চ) বেলা ১১টায় রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগারে সংবাদ সম্মেলন করেছেন রাবেয়া-কাদের ফাউন্ডেশন ও রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা মোঃ নজরুল ইসলাম।

এ সময় তার সাথে ছিলেন, রাবেয়া-কাদের ফাউন্ডেশনের কর্মসূচী বাস্তবায়ন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান, সাধারন সম্পাদক মোক্তার হোসেন মোল্লা,কোষাধক্ষ্য আঃ রাজ্জাক রাজু,লেখক খোকন মাহমুদ,নেহাল আহমেদ।

সংবাদ সম্মেলনে রাবেয়া-কাদের ফাউন্ডেশন ও রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা মোঃ নজরুল ইসলাম বলেন, ‘বই পড়–ন,নিজেকে সমৃদ্ধ করুন,আলোকিত সমাজ বিনির্মানে অবদান রাখুন’ এই শ্লোগানে আগামী ২৫ শে মার্চ শুক্রবার বিকেল ৪টায় জেলা সদরের রামকান্তপুর ইউনিয়নে রাবেয়া-কাদের ফাউন্ডেশনের উদ্যেগে রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগার চত্বরে এ পাঠাগারটি সর্ব সাধারনের জন্য উদ্বোধন করা হবে। পাঠাগারে সপ্তাহের ৬দিন সর্ব সাধারনের জন্য বই পড়া কার্যক্রম থাকবে।আর একটি দিন শিশুদের জন্য সংগীত,আবৃত্তি,চিত্রাঙ্কন প্রশিক্ষনের ব্যবস্থা থাকবে। পাশাপাশি পাঠাগারে দৈনিক পত্রিকা পড়ার ব্যবস্থা আছে। ইতোমধ্যে প্রায় আড়াই হাজার বই পাঠাগারে রাখা হয়েছে। সকলের জন্য এই পাঠাগার।সর্ব স্তরের মানুষ এখানে বিনামূল্যে বসে বই পড়তে পারবে। আলোকিত নতুন প্রজন্ম তৈরীর অঙ্গীকারে রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগার ব্যপক ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।

Leave a Reply

Your email address will not be published.