নতুন ইসির অধীনে লালমোহনে প্রথম ভোট, নৌকার ভরাডুবি

সাব্বির আলম বাবু, ভোলাঃ
নতুন নির্বাচন কমিশনের অধীনে এই প্রথম ভোলার লালমোহনে একটি ইউনিয়ন (ইউপি) পরিষদের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। লালমোহনের বদরপুর ইউনিয়ন পরিষদের এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আসাদ উল্যাহ নির্বাচিত হয়েছেন। ভরাডুবি হয়েছে নৌকার। তাঁর নিকটতম প্রার্থী নৌকা প্রতীকের ফরিদুল হক তালুকদার। আনারস পেয়েছে সাত হাজার ১৯৯ ভোট। নৌকা প্রতীক পেয়েছে চার হাজার ৯১২ ভোট।

সোমবার (২১ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বেসরকারি ভাবে ফলফলা ঘোষণা করেন লালমোহন উপজেলা নির্বাচন কর্মকর্তা আমির খসরু। নির্বাচন কর্মকর্তা জানান, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্তু সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের উপস্থিতিতে ছিল উৎসব মুখর পরিবেশ। নির্বাচনে মোট সাতজন চেয়ারম্যান প্রার্থী ও ৬২ জন সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বদরপুর ইউনিয়নের নির্বাচনের তারিখ ছিল গত ১০ ফেব্রুয়ারি। কিন্তু ওই ইউনিয়নের চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী ফরিদুল হক তালুকদার নির্বাচন বন্ধের জন্য তার ভাতিজা ৬নং ওয়ার্ড ইউপি সদস্য ওমর ফারুক তালুকদারকে দিয়ে হাইকোর্টে একটি মামলা করেন। ওই মামলায় হাইকোর্ট চার সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত করে। পরে আনারস প্রতীকের আওয়ামী লীগের বিদ্রাহী প্রার্থী আসাদ উল্যাহ নির্বাচন বন্ধের স্থগিতের আদেশের বিরুদ্ধে রিট করেন।

সর্বশেষ মামলা জটিলতা কাটিয়ে নির্বাচন কমিশন সোমবার ভোটের তারিখ নির্ধারণ করে। নির্বাচনে ১৪টি কেন্দ্রে ভোট সুষ্ঠভাবে সম্পন্ন করতে তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। মোতায়েন ছিল র‍্যাব, বিজিবি, পুলিশসহ তিন স্তরের নিরাপত্তা। ইউনিয়নে মোট ভোটার ছিল ২৯ হাজার ৪৮৪ জন।

Leave a Reply

Your email address will not be published.