তাড়াশে আওয়ামীলীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

জামিল আহমেদ শাকিল, তাড়াশ, সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জ জেলার তাড়াশে বঙ্গবন্ধুর ম্যুরালে ওয়াজ মাহফিলের পোস্টার সাঁটানোর প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে তাড়াশ প্রেসক্96লাব চত্বরে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ খন্দকার। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কেএম হোসেন আলী হাসান ।
বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, তাড়াশ রায়গঞ্জ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার মোঃ আব্দুল আজিজ,

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন খান ও সাধারন সম্পাদক মোঃ ফরহাদ আলী বিদ্যুৎ। স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লুৎফুর কবির লিমন, ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন রুবেল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেছেন তাড়াশ উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক সনজিত কর্মকার ।

এ ঘটনায় গত ১৮ই মার্চ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আরশেদুল ইসলাম বাদী হয়ে শুক্রবার সকালে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ১৫/৩ ধারায় একটি মামলা দায়ের করেন। পরে এ মামলায় ৩ জনকে আটক করে তাড়াশ থানা পুলিশ ।

রেজাউল করিম ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহযোগী সংগঠন যুব আন্দোলনের তাড়াশ শাখার সাধারণ সম্পাদক ও তাড়াশ পৌর সদরের বাসিন্দা আমিরের ছেলে।
অপর আসামিরা হলেন, উপজেলার তালম ইউনিয়নের খোশালপুর গ্রামের কারি

শাহাদাত হোসেনের ছেলে মোঃ আবু উবায়দা (৩৭) ও পৌর এলাকার কহিত গ্রামের আলহাজ্ব কাজেম আলীর ছেলে হামিদুল ইসলাম (২০)।
উপজেলা আওয়ামী সুত্রে জানা যায়, বুধবার দিনগত গভীর রাতে তাড়াশ সদরে জিকেএস মোড়ে সম্প্রতি নির্মাণ করা হয়েছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। এ কমপ্লেক্সের সামনে স্থাপিত হয়েছে বঙ্গবন্ধুর ম্যুরাল। ওই ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কেবা কারা ইসলামী জালসার একটি পোস্টার সাঁটায়। বৃহস্পতিবার দুপুরে জাতীয় শিশু দিবস অনুষ্ঠান থেকে ফেরার পথে পথচারিদের নজরে আসে। মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে তা ভাইরাল হয়ে যায়।

এ নিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে পরেন।
সাঁটানো পোস্টার থেকে জানা যায়, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহযোগী সংগঠন বামুক ও আই.এ.বি তাড়াশ শাখার উদ্যোগে আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে তাড়াশ ফাজিল মাদ্রাসা সংলগ্ন (নতুন) মাঠে ওয়াজ মাহফিল ও হালকায়ে যিকিরের আয়োজন করা হয়। ওই মাহফিলে প্রধান অতিথির নাম দেয়া হয়েছে চরমোনাইয়ে পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিমের।

সমাবেশে বক্তারা ২৪ ঘণ্টার মধ্য আসামিদের আটক করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.