ফরিদপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

মাহবুব পিয়াল, ফরিদপুরঃ
ফরিদপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টায় ফরিদপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনায়য়ের উপ-সচিব কাজী তাসমীম আরা আজমিরী।

সিভিল সার্জন ডাঃ মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ লিটন আলী, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্র শেখর দাস, কাজী মহিউদ্দিন তসলিমসহশিক্ষকগন উপস্থিত ছিলে। এ সময় শিশু শিক্ষার্থীদের মুখে কৃমি নাশক ট্যাবলেট তুলে দিয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্টানের প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনায়য়ের উপ-সচিব কাজী তাসমীম আরা আজমিরী। পরে তিনি শহরের ঝিলটুলী সরকারী প্রাথমিক বিদ্যালয়,শহীদ কাজী সালাউদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয় ও করিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মাঝেও কৃমিনাশক ট্যাবলেট বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন।

জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান জানান, এ বছর ফরিদপুর জেলায় ৫ থেকে ১৬ বছর বয়সী ৪ লাখ ৯ হাজার ৩শত ১৩ জন শিশুকে এই কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

Leave a Reply

Your email address will not be published.