খাজা খানজাহান আলী (রঃ) স্মরণে মন্নান দরবেশের আস্তানায় ওরশ মোবারক অনুষ্ঠিত

মনজুর লিটন, বরিশাল জেলা প্রতিনিধি:
প্রখ্যাত অলি খানে খান জাহান আলী (রঃ) এর বার্ষিক পবিত্র ওরস মোবারক উপলক্ষে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামের মান্নান দরবেশের আস্তানায় তিন দিনব্যাপী উরুশ মোবারক অনুষ্ঠিত হয়েছে। (১৭,১৮,১৯ ই মার্চ) গতকাল ছিল এর শেষ দিন। তিন দিনের এই আয়োজনে মধ্যে ছিল কোরআন খানি, দোয়া মাহফিল, জিকির-আজকার, ইসলামী জলসা, ও খাজার শানে ভক্তিমূলক বাউল সংগীত অনুষ্ঠান।
গতকাল শেষ দিনে বিশেষ আয়োজনে খানে খাজা খানজাহান আলী (রঃ) শানে বিশেষ ভক্তিমূলক বাউল সংগীত পরিবেশন করেন গোপালগঞ্জ থেকে আগত বাউল শিল্পী আমেদ আলি সরকার, ও খুলনা থেকে আগত বাউল শিল্পী ময়ুরী সরকার। এছাড়াও স্থানীয় ও বিভিন্ন শিল্পী সংগীত পরিবেশন করেন।

আস্তানার কর্ণধার মান্নান দরবেশ এর মেজো ছেলে আস্তানার খাদেম , আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা অফিসের অফিস সহকারী মোঃ আবুল হোসেন জানান দীর্ঘদিন যাবৎ দেশের প্রখ্যাত অলি সাধক খানে খাজা খানজাহান আলী (রঃ) এর স্মরণে এই দিনে উরুশ আয়োজন করা হয়। এছাড়া সারা বৎসর বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। করোনার মহামারীর প্রদুর্ভাব এর কারণে কিছুটা বিধি-নিষেধের মধ্যেও অনুষ্ঠানটি সুন্দরভাবে হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আস্তানার সাধারণ সম্পাদক সৈয়দ মিঠু জানান দীর্ঘদিনের অক্লান্ত পরিশ্রমে আল্লাহর অশেষ রহমতে হযরত খানজাহান আলী ( রঃ) উরশ অনুষ্ঠানটির সুন্দর ভাবে সম্পন্ন করার এলাকাবাসী ভক্তবৃন্দ সহ সকলকে ধন্যবাদ জানান।

আস্তানার সভাপতি সোবাহান আকন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগৈলঝাড়া থানা পুলিশ উপ পরিদর্শক মোহাম্মদ মনিরুজ্জামান, আগৈলঝাড়া উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল মৃধা, যুগ্ন সম্পাদক মনজুর আলম লিটন, আইন সম্পাদক সাংবাদিক ও আয়কর আইনজীবী সমিরন রায়, শাকিব খান আগৈলঝাড়া প্রেসক্লাবের সদস্য ও কালের কণ্ঠ প্রতিনিধি ওমর আলী সানি সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, গৈলা ইউনিয়ন পরিষদ সদস্য তালুকদার মনিরুজ্জামান, সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন ভক্ত বৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.