ইবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

খলিলুর রহমান (জীম), ইবিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, কেক কাটা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। এরপর উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বরে দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করে বর্ণাঢ্য র‍্যালি বের করেন।

র‍্যালি শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন,ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া,ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে আরও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন হল, বিভাগ, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, ইবি শাখা ছাত্রলীগ ও ইবি রিপোর্টার্স ইউনিটি প্রমুখ।

 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ১৭ মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেক কাটা,আলোচনা সভা এবং রচনা প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়েছে। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শাহিদা আক্তার আশা।

Leave a Reply

Your email address will not be published.