আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

মঞ্জুর লিটন, বরিশাল জেলা প্রতিনিধিঃ-
বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসন বর্নাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা, দলীয় পতাকা পতাকা উত্তোলন শেষে সকল শহীদদের স্মরণে নীরবতা পালন, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন দলের সিনিয়র নেতৃবৃন্দ।

এর আগে বিভিন্ন ইউনিয়ন থেকে ব্যান্ডপার্টিসহ দলীয় নেতা কর্মীরা মিছিল নিয়ে দলীয় অফিসের সামনে জরো হয়। পরে দলীয় কার্যালয়ের সামনের মঞ্চে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত। অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মোঃ ইলিয়াস তালুকদার, বিপুল দাস,যুগ্ম সম্পাদক মোঃ সাইদুল সরদার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক অনিমেষ মন্ডল, আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, উপজেলা আওয়ামী লীগ নেতা হালিমুজ্জামান হালিম, বজলুর রহমান হাওলাদার, উপজেলা ছাত্র লীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন পাইক। এসমায় উপস্থিত ছিলেন রত্নপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা সরদার,
গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটুসহ উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীরা। আলোচনা সভা শেষে জাতির পিতার রুহের মাগফিরাত কামনায় অনুষ্ঠিত হয় বিশেষ দোয়া-মোনাজত।

এদিকে নানা আয়েজনের অংশ হিসেবে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে জন্ম দিনের কেক কেটে উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সহকারী কমিশনার নেহের নিগার তনু,পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মাজহারুল ইসলাম, সমবায় অফিসার মোঃ কামরুজ্জামান।
এর আগে অনুষ্ঠিত হয়েছে শিক্ষার্থীদের চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগীতা। আলোক সজ্জা করা হয়েছে গুরুত্বপূর্ণ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published.