হাসিনার বদলে কেয়ারটেকার সরকার, ইভিএমের বদলে ব্যালট পেপার-মওদুদের স্বরণ সভায় আমির খসরু

নোয়াখালী প্রতিনিধি:
হাসিনার বদলে কেয়ারটেকার সরকার, ইভিএমের বদলে ব্যালট পেপার চাই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহামুদ। তিনি বলেন, মৃত্যুর ৩ মাস আগে মওদুদ সাহেব আমাকে বলেছিল কিছু দিনের মধ্যে কয়েকটি মামলায় আমি ১০ বছরের জন্য জেলে যেতে হবে। এতে বুঝা যায় তার মৃত্যু হয়েছে মানসিক টেনশনে। সরকার তার বাড়ি নিয়ে গেছে তাকে বিভিন্ন ভাবে লাঞ্ছিত করেছে । তিনি সব সময় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিষয় সোচ্ছার ছিলেন। কিন্তু মওদুদ ভাই অব্যাহত ভাবে গণতন্ত্রের সংগ্রামে লিপ্ত ছিলেন।

বুধবার (১৬ মার্চ) বিকেলে নোয়াখালীর কবিরহাট মডেল হাই স্কুলের হলরুমে উপজেলা বিএনপির উদ্যেগে ব্যারিষ্টার মওদদু আহমদের মুত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্বরণ সভাও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন ।

আমির খসরু বলেন,একটি জবাবদিহী সরকার ব্যবস্থা না হলে এ জনগণের আর কোনো মুক্তি নেই। আমরা সামনের দিকে এগিয়ে যেতে হবে-এই জন্যই এ সরকারকে হঠাতে হবে। এ সরকার জনগনের আস্থাকে সম্পূর্ণরুপে বিক্রি করে দিয়েছে। এই জনগণের আস্থাকে ফিরিয়ে আনতে হলে শেখ হাসিনার বদলে কেয়ারটেকার সরকার, ইভিএমের বদলে ব্যালট পেপার। সমাধান হবে রাজ পথে। তিনি আরও বলেন বাংলাদেশ এখন কোন পথে যাচ্ছে-তা এই জনগণকেই দেখতে হবে। এই জন্য সবইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি দলের মধ্যে বিভেদ ভুলে সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন,মওদুদ সাহেব রাজনীতি করে ১৫টি বই লিখেছে। একজন মানুষ রাজনীতি করে ১৫টি বই লিখতে পারে। এটা একটা অবিশ্বাস বিষয়। রাজনীতি করে মানুষ খাওয়া দাওয়ারই সময় পায়না,ঘুমানোর সময় পায়না, বই কোথ থেকে লিখবে। তিনি একজন অনন্য বৃক্তিত্ব। একজন রাজনৈতিকের পক্ষে এত গুলো কাজ করা

Leave a Reply

Your email address will not be published.