শরীয়তপুরে নব যোগদানকৃত ডাক্তারদের সংবর্ধনা দিল জেলা প্রশাসক

মোঃ মিজানুর রাহমান পাহাড়, শরীয়তপুর জেলা প্রতিনিধি:
কোভিড -১৯ বৈশ্বিক মহামারী আমাদের জাতীয় জীবনে এক ভয়ংকরতম অধ্যায়। এই দুর্বিষহ সময়ে সম্মুখসারির যোদ্ধা ছিলেন আমাদের দেশের ডাক্তাররা। নিজেদের জীবন বাজি রেখে করোনা আক্রান্ত রোগীদের সেবা দিয়ে গেছেন। ফ্রন্টলাইনার হিসেবে কাঁধে কাঁধ রেখে কাজ করেছেন কোভিড মুক্ত পৃথিবীর স্বপ্নে। অনেক সময় জীবনের প্রবল ঝুঁকি নিয়েও কোভিড-১৯ এ আক্রান্তদের সুস্থ করার চেষ্টা করেছেন।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি কল্যাণমূলক রাষ্ট্র হিসেবে বিনির্মাণের লক্ষ্যেকাজ করে যাচ্ছেন। সেই কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নে স্বাস্থ্যসেবার মান উন্নয়ন একটি অপরিহার্য ও অবিচ্ছেদ্য বিষয়। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক কর্ম-পরিকল্পনা গ্রহণ করেছে। প্রান্তিক পর্যায়ে সেই কর্ম-পরিকল্পনার অংশ স্বাস্থ্যসেবা মানুষের মাঝে পৌঁছে দিতে সরকার ৪২তম বিসিএসে নিয়োগ দিয়েছেন চারহাজার ডাক্তার। শরীয়তপুর জেলায় নব যোগদানকৃত ডাক্তারদের মাঠপর্যায়ে সফলভাবে কর্ম-পরিকল্পনা বাস্তবায়নের গর্বিত অংশীদার হওয়ায় আজ ১৫ মার্চ ২০২২ জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে জেলাপ্রশাসন শরীয়তপুর এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই নব যোগদানকৃত ডাক্তারদের ফুলেল শুভেচ্ছায় বরণ করেন শরীয়তপুর জেলার জেলাপ্রশাসক জনাব মোঃ পারভেজ হাসান। এরপর নব যোগদানকৃত ডাক্তাররা সিভিল সার্ভিসে যোগদানের বিষয়ে তাদের অনুভূতি ব্যক্ত করেন। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা নব যোগদানকৃত ডাক্তারদের নিয়ে শরীয়তপুর জেলায় স্বাস্থ্যসেবা উন্নয়নে পরিকল্পনার কথা তুলে ধরেন।

সবশেষে জেলাপ্রশাসক আজকের এই সংবর্ধনা অনুষ্ঠানের প্রাণ নবযোগদানকৃত ডাক্তারদের হাতে শুভেচ্ছাস্মারক হিসেবে তুলে দেন শরীয়তপুর জেলার ঐতিহ্যবাহী মৃৎশিল্প এবং একটি আধা-সরকারি পত্র। সেই সাথে বাংলাদেশ সিভিল সার্ভিসের মেধাবী এই নবীন কর্মকর্তাদের মানব সেবার ব্রতকে নিজেদের মানসপটে ধারণ করতে উদ্বুদ্ধ করেন এবং তাঁদের এই নতুই পথচলায় জেলাপ্রশাসন শরীয়তপুর সংবর্ধনা দিতে পেরে আনন্দবোধ করছে বলেও জানান।

আজকের এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার পুলিশ সুপার জনাব এস.এম আশরাফুজ্জামান, আসমাউল হুসনা লিজা, অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব), শরীয়তপুর; জনাব তৌছিফ আহমেদ, অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক), শরীয়তপুর; জনাব মনদীপ ঘরাই, উপজেলা নির্বাহী অফিসার, শরীয়তপুর সদর, জেলার সকল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ এবং জেলাপ্রশাসনের কর্মকর্তাগণ

Leave a Reply

Your email address will not be published.