ফরিদপুরের বিদ্যুতের প্রি পেমেন্ট মিটার স্থাপন কাজ এর উদ্বোধন

মাহবুব পিয়াল, ফরিদপুর প্রতিনিধি:
ওজোপাডিকো ফরিদপুরের আওতায় বিদ্যুতের প্রি পেমেন্ট মিটার স্থাপন কাজ এর উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের হল রুমে, ওজোপাডিকোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ সাইফুজ্জামান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। তিনি বলেন, আমাদের বিদ্যুৎ ব্যবহারে আরো মিতব্যয়ি হতে হবে। এজন্য সবার সহযোগিতা দরকার। বাংলাদেশ বিদ্যুৎ উৎপাদনে এ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এখন আমাদের বাইরে দেশে বিদ্যুৎ রপ্তানি করার সক্ষমতা তৈরি হয়েছে ।

জেলা প্রশাসক বলেন ,প্রিপেইড মিটার ব্যবহারের কারণে বিদ্যুৎ সাশ্রয় হবে। আপনি যতটা বিদ্যুৎ খরচ করবেন ঠিক ততটাই বিল প্রদান করতে হচ্ছে। এতে আপনি যেমন আর্থিকভাবে সাশ্রয়ী হচ্ছেন তেমনি দেশের উন্নয়ন হচ্ছে। পরে তিনি একটি প্রিপেইড মিটার পৌর মেয়র অমিতাভ বোস এর হস্তান্তর করে এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক ভোলা মাস্টার, ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা,ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, ফরিদপুর চেম্বার অব ইন্ডাস্ট্রিজ এর সভাপতি নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদ।

এসময় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর বৃন্দ এবং সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা ২০২৫ সালের মধ্যে সমস্ত বাংলাদেশ এ প্রি-পেইড মিটার স্থাপন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *