ফরিদপুরে কৃষকদের জন্যপল্লীকবি জসীমউদ্দীন কৃ‌ষি পাঠাগার উদ্বোধন

মাহবুব পিয়াল,ফ‌রিদপুর:
ফ‌রিদপু‌রের সালথায় কৃষক‌দের প্রশিক্ষণ ও উন্নয়নের জন্য পল্লীকবি জসীমউদ্দীন কৃ‌ষি পাঠাগা‌রের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকাল ৪টায় সালথা উপজেলার আটঘর ইউ‌নিয়‌নের সাড়ুক‌দিয়া গ্রা‌মের কৃষক র‌নো গোপাল সরকা‌রের বাড়ি‌তে কৃষকদের জন্য এই পাঠাগার চালু করা হয়।

কৃ‌ষি সম্প্রসারণ ‌অধিদপ্তর সালথার আয়োজ‌নে সালথা উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা জীবাংশু দা‌সের সভা‌পত্বি‌তে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃ‌ষি সম্প্রসারণ অধিদপ্তর ফ‌রিদপুর অঞ্চ‌লের অ‌তি‌রিক্ত প‌রিচালক কৃ‌ষি‌বিদ স্বপন কুমার। বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন, ফ‌রিদপু‌রের কৃ‌ষি সম্প্রসারণ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক ড. মো: হযরত আলী, সালথা উপ‌জেলা আওয়ামীলী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ও আটঘর ইউ‌নিয়‌নের চেয়ারম‌্যান মো. শহীদুল হাসান খান সোহাগ।

এছাড়া উপ‌স্থিত ছি‌লেন, সালথা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার জয় সেন শুভ্র, বীর মু‌ক্তি‌যোদ্ধা সাত্তার শেখ, সালথা উপ‌জেলা উপ-সহকারী কৃ‌ষি কর্মকর্তা মো. রেজাউল ক‌রিম, মো. আজাদ হো‌সেন জোদ্দার, কৃষক র‌নো গোপাল সরকার, জামাল ফ‌কির, বিমল কুমার দত্ত, স‌লেমান শিকদার প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠা‌নে অতিথিরা ব‌লেন, আধুনিক উপায়ে কীভাবে চাষাবাদ করা যায়, এ সম্পর্কে চাষিদের তেমন কোন অভিজ্ঞ থাকে না। তাঁরা যাতে পল্লীকবি জসীমউদ্দীন কৃ‌ষি পাঠাগা‌রে এসে কৃষিবিষয়ক বই পড়ে নতুন নতুন কৃষি প্রযুক্তি, আধুনিক চাষাবাদ পদ্ধতি, কৃষি বিষয়ক তথ্য জান‌তে পারেন তার ব্যবস্থা করা হয়েছে। যাঁরা পড়তে জানেন না, তাঁদের জন্য পাঠাগারে নিয়োগকৃত লোক বই পাঠ করবেন। কৃষক শুনে শুনে কৃষি বিষয়ে জ্ঞান আহরণ করবেন।

Leave a Reply

Your email address will not be published.