টিউবওয়েলে উঠছে পানি, জ্বলছে আগুন

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর কোম্পানীগঞ্জের একটি টিউবওয়েল থেকে আপনা-আপনি পানি উঠছে। ওই টিউবওয়েলের ওপরে ম্যাচের কাঠি মারলে জ্বলছে আগুন। গতকাল রোববার (১২ মার্চ) বিকেল থেকে উপজেলার ৮নং চর এলাহী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের পশ্চিম চরযাত্রা গ্রামের আব্দুল জব্বারের বাড়িতে বসানো টিউবওয়েলে এ রকম ঘটনা ঘটে।

চর এলাহী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার কামাল উদ্দিন জানান, কয়েক বছর আগে এ টিউবওয়েল বসানো হয়। দীর্ঘ দিন থেকে এ টিউবওয়েল ব্যবহার হয়না। রোববার বিকেলে ওই বাড়ির এক ছেলে টিউবওয়েলের ওপর দিয়ে পানি ঢেলে টিউবওয়েলটি সচল করার চেষ্টা করে। তখন সে পানি উঠাতে ব্যর্থ হয়। কিন্তু এর কিছুক্ষণ পরে ওই টিউবওয়েলের উপর দিয়ে ও মুখ দিয়ে আপনা-আপনি অনবরত পানি বের হওয়া শুরু হয়। একই সাথে পানির ওপরে ম্যাচের কাঠি মারলে জ্বলছে আগুন। এ দৃশ্য দেখতে ভীড় জমাচ্ছে স্থানীয় উৎসুক বাসিন্দারা।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.খোরশেদ আলম চৌধুরী বলেন, ভূগর্ভ থেকে টিউবওয়েলের মধ্য দিয়ে আপনা-আপনি পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা এসে পরীক্ষা নীরিক্ষা করার পর জানা যাবে মূলত কি কারণে এটা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.