ফরিদপুর পৌরসভায় সি আই এফ এর সমন্বয় সভা অনুষ্ঠিত

মাহবুব পিয়াল, ফরিদপুর:
ফরিদপুরে দারিদ্র নিরসন ও বস্তিউন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির অধিনে কমিউনিটি ইমপ্রুভমেন্ট ফেডারেশন (সিআইএফ) এর পরিচিতি ও সমন্বয় সভা গতকাল রবিবার অনুষ্ঠিত হয়েছে। পৌর সভার মিলনায়তনে দুপুর ১২টার দিকে আয়োজিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মেয়র অমিতাভবোস।
ফরিদপুর পৌরসভার বস্তিউন্নয়ন কর্মকর্তা সৈয়দ আহাদুজ্জামান জানান, ফরিদপুর পৌরসভায় ২৪টি অনুন্নত এলাকায় সিআইএফ রয়েছে। ওই এলাকার মধ্যে ১২টিতে বিদ্যালয়ের কার‌্যক্রম চলছে। এছাড়া শিক্ষার্থীদের বই ও শিক্ষা সামগ্রি প্রদান, অবকাঠামোগত উন্নয়ন, আত্মকর্মসংস্থানমূলক ঋণ প্রদান ও প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়ে থাকে কমিউনিটি ইমপ্রুভমেন্ট ফেডারেশনের মাধ্যমে।

সভায় বক্তব্য দিতে গিয়ে মেয়র অমিতাভ বোস বলেন, সি আই এফ এর সাথে যুক্ত হয়ে আপনারা আপনাদের ভাগ্য পরিবর্তন করেছেন এটা ভালো খবর। আপনাদের নিজেদের উন্নতি হয়েছে পাশাপাশি আর্থসামাজিক অবস্থার ও উন্নতি হয়েছে, ছেলেমেয়েদের লেখাপড়ার উন্নতি হয়েছে, আপনার বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পাচ্ছেন।

পৌরমেয়র আরো বলেন,আমি সাধ্যমত আপনাদের সেবা করে যাচ্ছি। আপনারা জানেন নয়টি ওয়ার্ডের বাজেট নিয়ে আমাদের এই সাতাশটি ওয়ার্ড কে পরিচালিত করতে হচ্ছে।

তিনি বলেন, শুধুমাত্র অর্থনৈতিক উন্নয়ন সবকিছু নয় মানসিক উন্নয়নের প্রয়োজনীয়তা আছে । তিনি অভিভাবকদের তাদের সন্তানদের প্রতি লক্ষ্য করে রাখার জন্য বলেন।লক্ষ্যরাখতেহবেসন্তান ঠিকমতো লেখাপড়া করছে কিনা ? কোন অসৎ সঙ্গে মিশছে কিনা তা দেখার জন্য অভিভাবকদের আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যদেরমধ্যেবক্তব্য দেন ফরিদপুর পৌরসভার একনম্বর প্যানেল মেয়র মনিরুল ইসলাম, পৌরসভারনির্বাহী প্রকৌশলী শামসুল আলম, পৌর সচিব তানজিলূর রহমান, সিআইএফ এর সভাপতি আবুল কাশেম, সিআইএর কর্মকর্তা মোসলেম উদ্দিন, বিদ্যুৎ জমাদার, রিনা বিশ্বাস, আবুল হোসেন, মো. রমজান আলী।

অনুষ্ঠানে বার্ষিক প্রতিবেদন পেশ করেন আল মুকিম। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফরিদপুর পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আহাদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *