গরু চোর ধরলেই লাখ টাকা পুরস্কারের ঘোষণা ইউপি চেয়ারম্যানের

টি আই সানি, গাজীপুর প্রতিনিধিঃ
গরু চোরের উপদ্রুত ঠেকাতে এবার চোর ধরলে পুরষ্কার ঘোষণা করেছেন গাজীপুরের শ্রীপুরের এক ইউপি চেয়ারম্যান।

শনিবার (১২ মার্চ) দুপুরের দিকে ইউনিয়ন পরিষদে গরু চোর ধরিয়ে দিতে পারলে এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন ২নং গাজীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাদবর।

জানা যায়, বেশ কিছু গরু চুরির ঘটনায় ওই ইউনিয়নের কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন অনেকেই। বিষয়টি স্থানীয়দের মধ্যে আতঙ্কের পরিপ্রেক্ষিতে এ ধরনের উদ্যোগ নিয়েছেন বলে জানান চেয়ারম্যান এবং তার ঘোষণাটি ২নং গাজীপুর ইউনিয়নের গ্রামে গ্রামে প্রচার করা হচ্ছে।

স্থানীয়রা জানান, গত এক বছরে সেখানে ৫-৬ টি গরু চুরির ঘটনা ঘটেছে। স্থানীয়রা রাতে গরু পাহারার ব্যবস্থাও হয়েছে বিভিন্ন গ্রামে। তবুও মাঝে মাঝে চুরির ঘটনা ঘটছে। সাধারণ মানুষের অংশগ্রহণে পাহারা বসানোর পাশাপাশি পুরষ্কার ঘোষনার এমন অভিনব উদ্যোগে এলাকায় বেশ সাড়া পড়েছে।

ধনুয়া গ্রামের বাসিন্দা আক্তার হোসেন বলেন, পাশের ইউনিয়নের এক মেম্বারের বাড়ি থেকে পরপর গরু চুরির ঘটনা ঘটেছে। চেয়ারম্যানের এমন পুরস্কার ঘোষণার কারণে এলাকার লোকজন আরো বেশি সচেতন থাকবে। এতে গরু চুরি কমবে।

গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক মাদবর বলেন, সাধারণ কৃষক গরু চুরির ঘটনায় খুবই ক্ষতিগ্রস্থ হচ্ছে। তাই যে গরু চোর ধরে দিতে পারবে, তাকে ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। পরিষদের সদস্যদের নিয়ে মিটিং করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্তের বিষয়টি সংশ্লিষ্ট থানা ও অন্যান্য দপ্তরকে অবহিত করা হয়েছে। ঘোষিত  পুরস্কারের টাকা নিজের উদ্যোগেই পরিশোধ করবেন বলে জানান গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক মাদবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *