যশোরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২২ জেলা পর্যায় ফাইনাল খেলার পুরস্কার বিতরণ

শাহারুল ইসলাম ফারদিন,যশোর জেলা প্রতিনিধি:
যশোর জেলা পুলিশের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় ও জেলা পুলিশের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২২ যশোর জেলা পর্যায় ফাইনাল খেলা পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উক্ত খেলায় অভয়নগর থানা কাবাডি দল প্রতিপক্ষ কেশবপুর থানা কাবাডি দলকে হাড্ডাহাড্ডি লড়াই পরাজিত করে জয় লাভ করেছে।

শনিবার বিকেলে শহরের বাদশা ফয়সাল ইসলামী ইনস্টিটিউট ঈদগা ময়দানে (মাঠ) যশোর জেলা পুলিশের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২২ যশোর জেলা পর্যায় ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায়, অভয়নগর থানা কাবাডি দল বনাম কেশবপুর থানা কাবাডি দলের মধ্যে অনুষ্ঠিত হয়। শক্তিশালী দুই দলের মধ্যে অত্যন্ত শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে কেশবপুর থানা কাবাডি দল (৪৯-২৫)=২৪ চব্বিশ পয়েন্টের বিশাল ব্যবধানে অভয়নগর থানা কাবাডি দল জয় লাভ করেন।
উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি যশোর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয় রাষ্ট্রীয় জরুরী কাজে থাকায় তার পক্ষ হতে জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), যশোর উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) তার বক্তব্যের শুরুতেই সম্মানিত পুলিশ সুপার মহোদয়ের পক্ষ হতে প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্সআপ উভয় দলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, কাবাডি খেলা হলো আমাদের গ্রামীণ ঐতিহ্যের খেলা, এই ঐতিহ্যকে ধরে রাখতে আমাদের বাংলাদেশ পুলিশের অভিভাবক মাননীয় ইন্সপেক্টর জেনারেল(আইজিপি), মহোদয়ের নির্দেশনায় প্রতিটি ইউনিট একাধিক বার ধারাবাহিকভাবে এই টুর্নামেন্টের আয়োজন করে যাচ্ছে। আমাদের সম্মানিত পুলিশ সুপার মহোদয়ও অত্যন্ত ক্রীড়ামোদী একজন ব্যক্তি। তিনি সরকারী কাজে ব্যস্ত থাকায় অনুষ্ঠানে আসতে পারেননি। পরিশেষে তিনি শরীর ভালো রাখতে সকলকে খেলাধুলা করতে আহবান করেন।
খেলা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সাইফুল ইসলাম বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
খেলায় বেষ্ট কেস্টার নির্বাচিত হয় অভয়নগর থানা কাবাডি দলের সাত নাম্বার জার্সি পরিহিত আশরাফুল ইসলাম ও বেষ্ট রেডার নির্বাচিত হয় কেশবপুর থানা কাবাডি দলের ১০ নাম্বার জার্সি পরিহিত পারভেজ হোসেন।

সুন্দর একটি কাবাডি টুনামেন্ট সম্পন্ন করার জন্য যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সাইফুল ইসলাম আয়োজক কমিটি ও খেলার সাথে সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাজী এস এম ইয়াকুব আলী, কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ কাবাডি ফেডারেশন, ঢাকা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঝিকরগাছার ওসি সুমন ভক্ত এবং সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, স্থানীয় জনপ্রতিনিধিগণ, অংশগ্রহণকারী খেলোয়াড়বৃন্দ, সাংবাদিকবৃন্দ, জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ সহ অফিসার ও ফোর্স বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *