গোয়ালন্দে নিহত কৃষক লীগ নেতার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

কাজী তানভীর মাহমুদ,রাজবাড়ী প্রতিনিধি:
রাজবাড়ীর গোয়ালন্দে নিহত পৌর ৫নম্বর ওয়ার্ড কৃষক লীগের সাধারন সম্পাদক পবিত্র বিশ্বাসের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক। শনিবার (১২ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে নিহত পবিত্র বিশ্বাসের নিজ বাড়িতে উপস্থিত হয়ে তার শ্রাদ্ধের অনুষ্ঠানের জন্য তার স্ত্রীর হাতে নগদ ১০ হাজার টাকা ও তার তিন সন্তানের হাতে তিন হাজার টাকা তুলে দেন কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক।

আর্থিক সহায়তা প্রদানের সময় নূরে আলম সিদ্দিকী হক ছাড়াও বাংলাদেশ কৃষক লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল হক বাদশা উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সদস্য সচিব মো.হাবিবুর রহমান হাবিব,পৌর কৃষক লীগের সদস্য সচিব মো. লিটন আলীসহ উপজেলা,পৌর ও ইউনিয়ন কৃষক লীগের নেতৃবৃন্দ।

নিহত পবিত্র বিশ্বাস গোয়ালন্দ পৌর ৫নম্বর ওয়ার্ড ক্ষুদিরাম সরকার পাড়ার দিজু বিশ্বাসের ছেলে।পেশায় পবিত্র ছিলেন একজন শীল। তিনি মৃত্যু কালে বাবা, স্ত্রী, এক প্রতিবন্ধী ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যাক্তিকে হাড়িয়ে অসহায় ও বিপাকে পরেছেন পবিত্র বিশ্বাসের স্ত্রী। ।

পৌর কৃষক লীগের সদস্য সচিব মো,লিটন আলী জানান, গত বুধবার ৮ মার্চ সকাল ১০ টার দিকে বুকে ব্যাথা অনুভব করে অসুস্থ হয়ে পরেন পবিত্র। তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেয়ার আগেই পথিমধ্যে মারা যান তিনি। তিনি দলের জন্য একজন নিবেদিত প্রান ছিলেন। পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যাক্তিকে হাড়িয়ে অসহায় ও দিশেহারা হয়ে পরেন তার পরিবার। প্রতিবন্ধী এক ছেলে ও মেয়েকে অসহায় জীবন যাপন করছে তার পরিবার। এমতাবস্থায় গোয়ালন্দ ও পৌর কৃষক লীগের পক্ষ থেকে খোজ খবর নিয়ে বিষয়টি নূরে আলম সিদ্দিকী ভাইকে জানো হয়। তিনি জানা মাত্রই আমাদেরকে পরিবারের পাশে থাকার নির্দেশ দেন। এবং তিনি আসবেন বলে প্রতিশ্রুতি দেন। তারই প্রতিশ্রুতি হিসেবে আজ অসহায় এই পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন।

বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক বলেন, আমাকে মোবাইলের মাধ্যমে জানানো হলে তাৎক্ষণিক সহায়তার আশ্বাস দেই। নিহত পবিত্র বিশ্বাসের পরিবারকে আপাতত তার শ্রাদ্ধের জন্য কিছু অর্থ প্রদান করা হয়েছে। তার দুই মেয়ের পড়াশোনার জন্য সর্বাত্মক সহোযোগিতা ছাড়াও তার পরিবারের পাশে থেকে সবসময় সাহায্য সহযোগিতাও করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.