বই-খাতা নিয়ে আর স্কুলে যাওয়া হলো না আশিকুরের, রাস্তায় পড়ে ছিল ক্ষত-বিক্ষত দেহ

মোঃ আসাদুল্লাহ আল গালিব,জেলা প্রতিনিধি দিনাজপুর:
দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মোঃ আশিকুর রহমান বাবু (১২) নামের এক স্কুল ছাত্র নিহত হয়েছে। মঙ্গলবার (৮ই মার্চ ) সকাল ৯ টায় উপজেলার স্টেশন রোডে (সুপার মার্কেট সংলগ্ন) এ দুর্ঘটনা ঘটে।

নিহত আশিকুর রহমান বাবু উপজেলার ৬ নং অমরপুর ইউনিয়নের বাসুদেবপুর গ্রামের মোঃ দবিরুল ইসলামের ছোট ছেলে। উপজেলা শহরের এ জেড রেসিডেন্সিয়াল মডেল স্কুলের ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী। এ ঘটনায় আশিকুরের সাথে থাকা তার এক বন্ধুও গুরুতর আহত হয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে রেলস্টেশন থেকে ঘুঘুরাতলী এলাকায় সাইকেলযোগে স্কুলে আসছিলো আশিকুর ও তার বন্ধু। চালকের আসনে ছিলো আশিকুর। বিপরীত দিক থেকে আসা একটি সিমেন্ট বোঝাই একটি ট্রাক ব্যাটারিচালিত ইজিবাইকে ওভারটেক করার সময় আশিকুরের সাইকেলে ধাক্কা দেয়। এতে আশিকুর রাস্তায় ছিটকে পড়লে ট্রাকের পিছন চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এ ঘটনায় স্থানীয় জনগণ ট্রাকটিকে আটক ও ভাঙচুর করে। পরে বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রা রাস্তা অবরোধ করে।

পরে শিক্ষার্থীরা চিরিরবন্দর ইউএনও অফিসের গেটের সামনে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে।

সেসময় চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বজলুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু সহ সকলের উপস্থিতিতে নিরাপদ সড়ক দাবিতে আন্দোলনকারীদের উদ্দেশ্যে ইউএনও আয়শা সিদ্দিকা বলেন, আগামীকালকে থেকে সকাল ৭ ঘটিকা হতে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত কোন ট্রাক্টর চলবেনা। ট্রাক্টরের গতিসীমা থাকবে সর্বোচ্চ ২০ কিলোমিটার।

এছাড়াও তিনি আরোও বলেন, আগামী ৭ দিনের মধ্যে চিরিরবন্দরের বিভিন্ন মোড়ে মোড়ে স্কুল শুরু ও ছুটির সময় ট্রাফিক দেওয়া হবে।

এ ব্যাপারে চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বজলুর রশিদ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। ট্রাক চালককে আটক করা হয়েছে, ঘাতক ট্রাকটিকেও পুলিশী হেফাজতে নেওয়া হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং সড়ক পরিবহন আইনে মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.