লালমোহনে রক্তদান কর্মসূচীর উদ্বোধন

সাব্বির আলম বাবু, ভোলাঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে ভোলার লালমোহনে শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে হাজি মোঃ নূর ইসলাম চৌধুরী মহাবিদ্যালয় যৌথ উদ্যোগে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা -৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

তিন মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, লালমোহনে সকল উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করার মধ্যদিয়ে তথ্য সংগ্রহ ও ইউনিয়ন আইডি জন্য ডাটাবেজ তৈরি করা হবে। সেই ডাটাবেজে প্রতিটি শিক্ষার্থীর পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষার রেজাল্টসহ সকল তথ্য এই ইউনিক আইডিতে সংরক্ষিত থাকবে। এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন আরো একধাপ এগিয়ে যাবে বলে তিনি উল্লেখ করেন। পরে হাজি মোঃ নূর ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের নবীন বরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের বাল্যবিয়ে, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ বিরোধী শপথ করানোর পাশাপাশি বিনামূল্যে বই বিতরণ করা হয়।

এসময় এমপি শাওন বলেন, নতুন প্রজন্মকে যুগের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের শিক্ষায় যোগ্য হয়ে গড়ে উঠতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। অধ্যক্ষ নুরুল আমিন শাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাাসক তৌফিক ই-লাহী চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান আবুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.