ফরিদপুর জেলা পরিষদের উদ্যোগে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান

মাহবুব পিয়াল, ফরিদপুর:
মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ফরিদপুর জেলা পরিষদের উদ্যোগে শনিবার বিকেলে কবি জসীম উদদীন হলে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শুরুর পূর্বে ফরিদপুর জেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট. শামসুল হক ভোলা মাস্টার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মুজিবুর রহমান, জেলা পরিষদের সদস্যবৃন্দ, অতিথিবৃন্দ ও পরিষদের কর্মকর্তাবৃন্দ।

পরে কবি জসীম উদদীন হলে অনুষ্টিত আলোচনা সভায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টার।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সভাপতি মোঃ মুজিবুর রহমান- এর সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন যুদ্ধকালীন সাবসেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর মোহাম্মদ ক্যাপ্টেন বাবুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান , বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান। এছাড়াও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শামসুদ্দীন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা খন্দকার মঞ্জুর আলী ও বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফুজ্জামান মুরাদ এবং জেলা পরিষদের সদস্যদের পক্ষে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষকলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টারসহ জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published.