দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বগুড়ায় ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

মাসুম বিল্লাহ, বগুড়া প্রতিনিধি:
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বগুড়া জেলা ছাত্রদল। রবিবার (০৬ মার্চ) বেলা ১২টায় শহরের নবাববাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান এর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সাজিদ হাসান বাবু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি জনাব হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক এ্যাডভোকেট এ,কে, এম সাইফুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, এ সরকার দ্রব্যমূল্য বৃদ্ধি করে লুটপাট করছে। দেশের দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতা প্রমাণ হয়েছে। দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতি রোধ করতে না পারলে এ সরকার ক্ষমতা ছেড়ে দিক। আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন শুরু হয়েছে, তার মাধ্যমে অবৈধ সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো আমরা।

বক্তারা আরোও বলেন, সর্বাগ্নে আওয়ামী লীগ সরকারের দূর্নীতি লুটপাট অনিয়ম সহ দ্রব্যমূল্যর উর্ধ্বগতির কারণে আজ জনগণ দিশেহারা হয়ে পড়েছে। বিনাভোটে অনির্বাচিত সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নির্বাচনকালীন সরকার গঠনের দাবি জানান।

বেলা ১১টার দিকে কর্মসূচি শুরু হয়। এর আগে জেলার বিভিন্ন ইউনিটের ছাত্রদলের কর্মী-সমর্থকেরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। তাঁরা সেখানে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন এবং বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিও জানান। পরে কার্যালয়ের সামনেই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *