বরামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ

টি.আই সানি.গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুর উপজেলার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বরামা ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

আধুনিক ও ইসলামী শিক্ষা প্রসারের লক্ষ্যে ১৯৮১ সালে মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন মাওলানা মোঃ আব্দুল মতিন। বেসরকারি চাকুরি বিধি অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি ২০২২ সালে তিনি অবসর গ্রহণ করেন। নয়া দিগন্ত পত্রিকার শ্রীপুর প্রতিনিধি মোঃ আবুল কালাম আজাদ ।

মাদরাসার শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্যরা আলোচনা করে চাকুরি বিধি ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের পরিপত্র অনুসারে কর্মরত শিক্ষকদের মধ্যে সবচেয়ে সিনিয়র মোঃ আবুল কালাম আজাদ(সহকারী অধ্যাপক)কে বরামা ইসলামিয়া ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করেন।
পরিচিতঃ

মোঃ আবুল কালাম আজাদ ১৯৭৮ সালের ১জানুয়ারি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের বিন্দুবাড়ী(জিওসি)গ্ৰামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।পিতা মরহুম মোঃ নূরুল ইসলাম মোল্লা,মাতা মরহুমা মোছাঃ আমেনা খাতুন। ৫ভাই,৪বোনের মধ্যে তিনি অষ্টম।

১৯৮৬ সালে বিন্দুবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, ১৯৯২ সালে ভাংনাহাটী রহমানিয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল এবং ১৯৯৪ সালে আলিম পাশ করেন।১৯৯৭ সালে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে বিএ অনার্স এবং ১৯৯৮ সালে একই বিভাগ থেকে এমএ ডিগ্রি অর্জন করেন।২০০১ সালে শ্রীপুর উপজেলার বরামা ইসলামিয়া ফাজিল মাদরাসায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হিসেবে যোগ দেন। ২০১৩ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। একাধিকবার শ্রেষ্ঠ শিক্ষকের স্বীকৃতিও লাভ করেন।০৫ মার্চ ২০২২ সালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.