কবরস্থানে মুক্তিযোদ্ধা কর্ণার স্থাপনের দাবী

কাজী তানভীর মাহমুদ,স্টাফ রিপোর্টার :
রাজবাড়ী পৌরসভার কবরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা কর্নার স্থাপনের দাবী জানিয়েছেন বীরমুক্তিযোদ্ধারা। পাশাপাশি পৌর এলাকায় বসবাসকারী বীর মুক্তিযোদ্ধাদের পৌর ট্যাক্স ও পানির বিল মওকুফের দাবীও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ১০টায় রাজবাড়ী পৌর ভবনের রজনীগন্ধা মিলনাতনে আয়োজিত মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাঁথা,‘‘মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান’’ সম্পর্কে আলোচনা সভা এবং রাজবাড়ী পৌরসভার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব দাবী জানান তারা।

রাজবাড়ী পৌরসভা আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান লালী, বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু,সিরাজ আহম্মেদ, রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন অধক্ষ্য প্রফেসর কুদরত আলী। সংবর্ধনা অনুষ্ঠানে রাজবাড়ী পৌরসভার ৬৪ জন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

বীর মুক্তিযোদ্ধা দাবী জানিয়ে বলেন, পৌর সভার মধ্যে বসবাসকারী বীর মুক্তিযোদ্ধাদের ট্যাক্স,পানির বিল মওকুফ করতে হবে।জেলা শহরের বড়পুল মোড়ে মুক্তিযুদ্ধের ভাস্কর্য দ্রæততার সাথে নির্মান ও কবরস্থানে মুক্তিযোদ্ধাদের জন্য কর্নার তৈরী করতে হবে। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে পৌর মেয়র ও শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published.