বইমেলায় গল্পকার রিপনচন্দ্র মল্লিকের ‘কাঠপরানের দ্রোহ’ পাওয়া যাচ্ছে

ডেস্ক নিউজ
প্রতিশ্রুতিশীল ও মেধাবী গল্পকার রিপনচন্দ্র মল্লিকের গল্পগ্রন্থ ‘কাঠপরানের দ্রোহ’ হাওলাদার প্রকাশনী থেকে নতুন সংস্করণ বাজারে এসেছে বলে জানিয়েছেন লেখক ও প্রকাশক। বইটি এখন একুশে বইমেলায় হাওলাদার প্রকাশনীর ৩৩৭,৩৩৮,৩৩৯ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।

জানতে চাইলে এই বিষয়ে গল্পকার রিপনচন্দ্র মল্লিক বলেন, ‘কাঠপরানের দ্রোহ’ গল্পগ্রন্থটির পরিমার্জিত ও বর্ধিত নতুন সংস্করণ হাওলাদার প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। বইটি ২০১৫ সালে দেশ পাবলিকেশন্স থেকে প্রথম প্রকাশিত হয়। এরপর ছিন্নপত্র প্রকাশনী থেকে বর্ধিত ও নতুন আঙ্গিকের সংস্করণ প্রকাশিত হয়েছিল। কিন্তু সেই সংস্করণটি বর্তমানে বইটি বাজারে পাওয়া যায় না। তাই হাওলাদার প্রকাশনীর প্রকাশক মো. মাকসুদ ভাই বইটি নতুক করে বাজারজাত করণের দায়িত্ব নেয়। নতুন ও পরিবর্ধিত এই সংস্করণে মোট ২১ টি গল্প রয়েছে। ‘কাঠপরানের দ্রোহ’ এখন পর্যন্ত প্রকাশিত আমার একমাত্র গল্পগ্রন্থ। তবে আরো বেশ কিছু গল্প লিখেছি। ইচ্ছে আছে সেগল্পগুলোকে একত্র করে আমার দ্বিতীয় গল্পগ্রন্থটি আগামী বছর ২০২৩ সালের বই মেলায় প্রকাশ করব। সেভাবেই একটু একটু করে গল্পগুলোকে পুর্নপাঠ ও সম্পাদনা করে গুছিয়ে রাখছি। তবে, কাঠপরানের দ্রোহ বইটি যারা ছোটগল্প পড়তে ভালোবাসেন, তাদের কাছে বইটির গল্পগুলো আশা করছি ভালো লাগবে ও চিরদিন মনে থাকবে।

‘কাঠপরানের দ্রোহ’ গল্পগ্রন্থ প্রকাশ নিয়ে হাওলাদার প্রকাশনীর প্রকাশক মো. মাকসুদ বলেন, ‘রিপনচন্দ্র মল্লিক এই সময়ের একজন গুরুত্বপূর্ণ গল্পকার। তার গল্প যে কোন পাঠক পাঠ করলেই বুঝতে পারবেন রিপনচন্দ্র মল্লিক একজন দক্ষ গল্পকার। তিনি অত্যন্ত শিল্পমান বজায় রেখে বাংলা সাহিত্যের ছোটগল্পের ভুবনকে সমৃদ্ধ করছেন। আমরা ২৮৮ পৃষ্ঠার সাইজের তার ‘কাঠপরানের দ্রোহ’ গল্পের বইটি প্রকাশ করেছি। যার দাম রাখা হয়েছে তিনশ পচাঁনব্বই টাকা। আশা করছি, এই গ্রন্থটির গল্পগুলো সাহিত্যে অনুসন্ধানী পাঠকদের মনোযোগ আকর্ষণে সমর্থ হবে।’

Leave a Reply

Your email address will not be published.