রাজবাড়ী সদরের ৪২টি টিকা কেন্দ্র পরিদর্শনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান

কাজী তানভীর মাহমুদ,রাজবাড়ী প্রতিনিধি:
রাজবাড়ী জেলা সদরের ১৪টি ইউনিয়নের ৪২টি (প্রতিটি ইউনিয়নে ৩টি করে কেন্দ্র) কোভিট ১৯ ভ্যাকসিন প্রদানে গন টিকাদান ক্যাম্পেইন পরিদর্শন করেছেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান।

শনিবার (২৬ ফেব্রæয়ারী) সকাল থেকেই তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে জনসাধারনের ভ্যাকসিনের প্রথম ডোজ প্রদান নিশ্চয়ন করেন। এ সময় তার সাথে ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিসংখ্যানবিদ মোঃ আলাউদ্দিন মিয়া।

রাজবাড়ী জেলা সদরের ৪২টি কেন্দ্রে সঠিক সময়ে ভ্যাকসিন প্রেরন,টিকা প্রদান ও ভ্যাকসিন সল্পতা দেখা দেবার সাথে সাথে দ্রæততার সাথে আবারো কেন্দ্রে ভ্যাকসিন পাঠানোর বিষয় সমূহ তদারকি করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা সদরের চন্দনী ইউনিয়নে সরেজমিনে গিয়ে দেখা যায়, চন্দনী কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গণে চলছে কোভিট-১৯,গণটিকাদান ক্যাম্পেইন ২০২২। সেখানে সুশৃঙ্খলভাবে স্বাস্থ্যবিধি মেনে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহন করছেন সাধারন মানুষ। এসময় ক্যাম্পেইন পরিদর্শনে আসেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা। তিনি ক্যাম্পেইন পরিদর্শন করেন ও চন্দনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রব কে ক্যাম্পেইনে টিকা নিতে আসা মানুষের সেবায় খাবার পানির ব্যবস্থা রাখার নির্দেশ দেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান জানান, কোভিট-১৯,গণ টিকাদান ক্যাম্পেইন ২০২২ এ রাজবাড়ী জেলা সদরের ১৪টি ইউনিয়নের ৪২টি (প্রতিটি ইউনিয়নে ৩টি করে কেন্দ্র) কোভিট ১৯ ভ্যাকসিন প্রদানে গন টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। আমরা সঠিক সময়ে ভ্যাকসিন প্রেরন,টিকা প্রদান ও ভ্যাকসিন সল্পতা দেখা দেবার সাথে সাথে দ্রæততার সাথে আবারো কেন্দ্রে ভ্যাকসিন পাঠানোর বিষয় সমূহ তদারকি করেছি। সকলেই টিকার আওয়াতায় আসবে।

রাজবাড়ী জেলার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন জানান,রাজবাড়ী জেলার ৫টি উপজেলাতে কোভিট ভ্যাকসিন প্রদান কর্মসূচী চলছে।দক্ষ স্বাস্থ্যকর্মীরা সর্তকর্তার সাথে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published.