আশুগঞ্জে ৭০% শতাংশ মানুষকে প্রথম ডোজ ভ্যাকসিন প্রদান

আকাশ সরকার,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ
করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে প্রথম ডোজের আওতায় আনতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেশব্যাপী শুরু হয়েছে ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’।

এই কার্যক্রমের আওতায় টিকাদান কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।একইসঙ্গে ব্যাপক আগ্রহে টিকা নিচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশা এবং বয়সের মানুষ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের আওতায় মোট ২২ টিকাদান কেন্দ্র এ চিত্র দেখা যায়।সরেজমিনে দেখা যায়, সাড়ে ৯টা থেকে টিকা দেওয়া শুরু হলেও, তার আগে থেকেই মানুষ টিকা নিতে লাইনে দাঁড়িয়ে আছেন।টিকা নিতে আসা লোকজন বলছেন, টিকা কেন্দ্রে আরও বুথ বাড়ানো দরকার।

টিকাদান কেন্দ্রের স্বেচ্ছাসেবকদের ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে। যারা জন্ম নিবন্ধন কার্ড বা এনআইডি কার্ড ছাড়া এসেছেন তাদেরও টিকা দেওয়া হচ্ছে।
তবে প্রতিটি কেন্দ্র পরিদর্শন করছেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস বাপ্পি। উপজেলা বির্বাহী ভূমি আশরাফুল ইসলাম।

এসময় আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার নুপুর সাহা বলেন, টিকা নেওয়ার জন্য জনগণের আগ্রহ বজায় থাকলে আমরা আমাদের লক্ষ্য পূরণে দ্রুত পৌঁছে যেতে পারবো। দেশজুড়ে ২৮ হাজার কেন্দ্রে টিকার প্রথম ডোজ দেওয়া হবে। আশা করছি, ওই দিন পর্যন্ত দেশের ৭০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার টার্গেট পূরণ হবে।

এসময় তিনি আরও বলেন যারা প্রবাসে যাওয়ার জন্য ফাইজার টিকা নিতে চাই তারা পাসপোর্ট দিয়ে নিবন্ধন করে আমাদের কমপ্লেক্সে আসলে তাদেরকেও ফাইজার টিকা প্রধান করা হবে। আর যারা এখনো টিকা নিতো বাকি আছে সকলকে দ্রুত টিকি নিয়ে আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.