ফরিদপুরে স্কুল শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

মাহবুব পিয়াল,ফরিদপুর:
ফরিদপুরের আলফাডাঙ্গায় শাহেদ শেখ নামে এক দশম শ্রেণির শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করার প্রতিবাদে হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা সদর বাজারের চৌরাস্তায় এ কর্মসূচির আয়োজন করেন নিহতের পরিবারের সদস্যরা ও এলাকাবাসী।

মানববন্ধনে বিভিন্ন ফেস্টুন, প্লেকার্ড নিয়ে নারী-পুরুষসহ বিপুলসংখ্যক স্থানীয় সাধারণ মানুষ অংশ নেন। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল বের। মিছিলটি বাজারের প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু স্বাধীনতা স্মৃতি স্তম্ভ চত্বরে এসে শেষ হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, নিহতের মা শিল্পি বেগম, নানী রেখা বেগম, চাচী সুফিয়া বেগম, মামা রমজান শিকদার, এলাকাবাসীর পক্ষে ফুলু মোল্যা ও রিয়াজ মোল্যা প্রমুখ। বক্তারা এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানান।

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। মামলার দুই আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকী আসামীদের দ্রুত গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।’ প্রসঙ্গত, ৩০ জানুয়ারি বেলা ১২টার দিকে উপজেলার টগরবন্দ ইউনিয়নের রায়ের পানাইল গ্রামে প্রেমঘটিত বিরোধের জের ধরে একই এলাকার লাদেন শেখ, ইব্রাহীম শেখসহ আরও কয়েকজন শাহেদ শেখকে বাঁশ দিয়ে পিটিয়ে হত্যা করে। পরে এ ঘটনায় নিহত শাহেদ শেখের ফুফা লিটন খান বাদী হয়ে সাত জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published.