কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম:
একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনার কুড়িগ্রামে জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উপলক্ষে ভাষা শহিদের স্মরণে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, বীর মুক্তিযোদ্ধাগণ, বাংলাদেশ আওয়ামীলীগ কুড়িগ্রাম জেলা শাখার সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান আমান উদ্দীন আহমেদ মঞ্জু ও বিভিন্ন অঙ্গসংগঠন, সরকারি দপ্তর প্রধান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

এসময় ভাষা শহীদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া তাদের আত্মার মাগফেরাত এবং দেশ-জাতির উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। সকাল সাড়ে দশটায় টায় জেলা প্রশাসক-এর সভাপতিত্বে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সিভিল সার্জন, পুলিশ সুপার, পৌরসভার মেয়র, বাংলাদেশ আওয়ামী লীগ কুড়িগ্রাম জেলার রাজনৈতিক ব্যক্তিবর্গ, বীর মুক্তিযোদ্ধাগণ, কুড়িগ্রামের গণ্যমান্য/ সুশীল ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি ব্যক্তি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং অন্যান্য সরকারি কর্মকর্তা-কর্মচারী সংযুক্ত ছিলেন।

এসময় ভার্চুয়াল প্লাটফর্ম(জুম) এর মাধ্যমে জেলা শিল্পকলা একাডেমি হতে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। আলোচনা পর্ব এবং সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত রচনা, হাতের লেখা, চিত্রাঙ্কন, ভাষার গান, দেশাত্মবোধক গান এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.