নিয়ন্ত্রণ হারিয়ে কোচিং সেন্টারের ঢুকে গেল ট্রাক্টর, আহত ৪ জন

মোঃ আসাদুল্লাহ আল গালিব,জেলা প্রতিনিধি দিনাজপুর:
দিনাজপুরের চিরিরবন্দরের খুনিয়াদিঘি মোড়ে ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা একটি কোচিং সেন্টারে উল্টে গেছে এতে কোচিং সেন্টারের বেশ কয়েকজন ছাত্রছাত্রী ও হেলপার আহত হয়। এদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালের দিকে চিরিরবন্দর-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের আউলিয়াপুকুর খুনিয়াদিঘী এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী রাকিব জানায়, সকাল ৯টার দিকে চিরিরবন্দর থেকে ইটবোঝাই একটি ট্রাক্টর দিনাজপুর যাচ্ছিল। এ সময় বিপরীত মুখী দুটি মোটরসাইকেলকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারায় ট্রাক্টরটি। খুনিয়াদিঘি মোড়ের পার্শ্বে রাস্তার ধারে রেনেসা কোচিং সেন্টারের টিনে ঘেরা অস্থায়ী কোচিং কক্ষে উল্টে যায়। এতে কোচিংয়ে অবস্থানরত শিক্ষক সহ ১৯ জনের মধ্যে গুরুতর আহত হয় ৩ শিক্ষার্থী। ঘটনায় ট্রাক্টরের চালক ও সহকারীও আহত হয়। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলো- ওই কোচিংয়ের শিক্ষার্থী নাঈম (১৪), শাকিল (১৪) ও ফুয়াদ (১৪)। তারা সবাই চিরিরবন্দর উপজেলার উত্তর ভোলানাথপুর গ্রামের বাসিন্দা। অপর আহত ট্রাক্টরচালক সুদন (৪০) একই উপজেলার ছোট বাউল এলাকার বাসিন্দা।

এ বিষয়ে স্থানীয় এক দোকানদার জানান, আমি খুনিয়াদীঘি মোড়ে দোকান করি। হঠাৎ জোরে চিৎকার শুনে বের হয়ে দেখি ট্রাক্টর উল্টে কোচিংয়ে ঢুকে পড়েছে। দ্রুত সবাই মিলে একটি গাড়ি ভাড়া করে আহতদের হাসপাতালে নিয়ে যান। এ সময় আহতদের মধ্যে ২জন সংজ্ঞাহীন অবস্থায় ছিল। ১জনের মেরুদণ্ডের হাড় ভেঙে গেছে। আরেকজনের চোখে আঘাত লেগেছে। আহত চালককে অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছে।

এদিকে দুর্ঘটনার পর থেকেই প্রতিবাদ জানিয়ে সড়ক অবরোধ করেন শিক্ষার্থী সহ স্থানীয় এলাকাবাসী। পরবর্তীতে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দিকা, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বজলুর রশিদ ও আউলিয়াপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ হাসিবুল হাসান এর নেতৃত্বে যানচলাচল স্বাভাবিক হয় ।

চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ বজলুর রশিদ বলেন, ঘটনাস্থলে উপস্থিত থেকে অবরোধকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *