আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের অবমাননা

কুড়িগ্রাম ভূরুঙ্গামরী প্রতিনিধি:
মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের অবমাননা 

করেছেন কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়ন এর একটি সংগঠন তাদেরর ব্যানার এর মাধ্যমে।  মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস

উপলক্ষে ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা পাটেশ্বরী বাজার পাঠাগার আয়োজিত স্বরচিত কবিতা পাঠ, দেশাত্মবোধক গান,সাধারণ জ্ঞানের প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পৃষ্ঠপোষক জনাব,মোঃ মেজবানুর রহমান লিমন প্রধান উপদেষ্টা ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আব্দুর রাজ্জাক সরকার চেয়ারম্যান পাইকেরছড়া ইউনিয়ন পরিষদ।

তাকে মোবাইলে এই ব‍্যপারে জানতে চাইলে   তিনি বলেন আমি অল্প সময়  সেখানে  অবস্থান  করেছিলাম  ব‍্যনারটি সেভাবে  লক্ষ করিনি তবে এইটা মারাত্মক অন্যায় কাজ। সংগঠন এর নির্বাহী সম্পাদক জাহাঙ্গীর আলম জানান তিনি ব্যানার ডিজাইন করার সময় উপস্থিত ছিলেন ডিজাইনারকে ছবি দিতে নিশেধ করার পরেও তিনি ছবি দিয়েছেন। উপস্থিত ব্যাক্তি পাটেশ্বরী বরকতিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কাজী খোকন এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমি লক্ষ্য করেছি এবং পরিচালনা কমিটিকে বলেছি তবুও তারা ব্যানার পরিবর্তন করেনি। ,ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা পাঠাগার পাটেশ্বরী বাজার এর সভাপতি  ,ডাঃ মোঃ আব্দুল লতিফ, এর সাথে মোবাইলে যোগাযোগ করার চেস্টা করলে তাকে পাওয়া যায় নি। নাম প্রকাশে অনুচ্ছিক স্থানীয় কয়েকজন ব্যক্তি বলেন এটা ঘোর অন্যায়, তদন্তের মাধ্যমে এর সঠিক বিচার হওয়া উচিত। উপজেলা নির্বাহী অফিসার দিপক কুমার দেব শর্মার সাথে মোবাইলে  যোগাযোগ করার চেস্টা করেছি কিন্তু পাইনি।

জাকির আর্ট এর মালিক জাকির হোসেন এর সাথে কথা বললে তিনি বলেন আমি প্রুফ কপি দিয়েছি তারপর প্রিন্ট করেছি।আর আমি ইন্টারনেট থেকে নমুনা ডিজাইন ডাউনলোড দিয়ে সেই আঙ্গিকে করেছি।

Leave a Reply

Your email address will not be published.