রাজবাড়ীতে ১৩১ কোটি টাকায় হবে আইটি ট্রেনিং সেন্টার

কাজী তানভীর মাহমুদ,স্টাফ রিপোটার:
‘রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পশ্চিম উজানচরে ৫ একর জমির উপর ১৩১ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার। যা ভবিষতে এ অঞ্চলের তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। এই ট্রেনিং সেন্টারটি রাজবাড়ী জেলাবাসীর জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার। এই ট্রেনিং সেন্টার থেকে প্রতি বছরে কমপক্ষে ১ হাজার বেকার তরুণ তরুণীরা দক্ষ হবে এবং কর্মসংস্থানের সুযোগ পাবে’।

বৃহস্পতিবার (১৭ ফেব্রæয়ারি) বিকালে উজানচর ইউনিয়নের পশ্চিম উজানচর এলাকায় প্রস্তাবিত শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের জমি পরিদর্শনে এসে এসব কথা বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরো বলেন, মূলত এই প্রকল্পটি সজিব ওয়াজেদ জয়ের একটি স্বপ্ন। এই প্রকল্পটি চালু হলে ঘরে বসেই অনলাইন ভিত্তিক বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে বেকার যুবক যুবতীরা কাজ করার সুযোগ পাবে। তরুণদের আর রাজধানী ঢাকামূখী হতে হবে না।শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারটিতে মূলত-উৎপাদনমুখী ও কর্মসংস্থানমুখী কাজগুলো করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রস্তাবিত প্রকল্পের পিডি জহুরা খাতুন ,রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, স্থানীয় সরকার (রাজস্ব) জয়ন্তী রূপা রায়, এনএস আই উপ পরিচালক মোঃ শরিফুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌর মেয়র নজরুল ইসলাম মন্ডল।

Leave a Reply

Your email address will not be published.