দিনাজপুরের বিরলে সাব-রেজিষ্টারের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ

মোঃ আসাদুল্লাহ আল গালিব,দিনাজপুর জেলা প্রতিনিধি:
দিনাজপুরের বিরল উপজেলা সাব-রেজিষ্টার রিপন চন্দ্র মন্ডলের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার গুরুত্বর অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে তার দূর্নীতির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও অপসারণ চেয়ে প্রায় শতাধিক দলিল লেখক অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি ঘোষণা করেছেন।

ভুক্তভোগী দলিল লেখক ও ভূমি মালিকগণ অভিযোগ করে বলেন, সাব-রেজিষ্টার রিপন চন্দ্র মন্ডল বিরলে যোগদান করার পর সীমাহীন দূর্নীতি করেই চলছে। তিনি দলিল লেখক ও ভূমি মালিকদের জিম্মি করে প্রতিটি দলিল সম্পাদনে সর্বনিম্ন ১০ থেকে ২০ হাজার টাকা উৎকোচ গ্রহন করে থাকেন।

এ ব্যাপারে কোন দলিল লেখক প্রতিবাদ করলেই তাঁকে সাময়িক বরখাস্ত দেখিয়ে দলিল লেখা থেকে বিরত রাখা হয় এবং তাঁর দাখিলকৃত দলিল সম্পাদন না করে ফেরত দেয়া হয়। তার পরেও আমরা মৌখিকভাবে বিষয়টি উর্দ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আমরা তার দূর্নীতির হাত থেকে পরিত্রান পেতে চাই।

দূর্নীতিবাজ সাব রেজিষ্টার রিপন চন্দ্র মন্ডলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও দ্রুত সময়ের মধ্যে অপসারণ চেয়ে শতাধিক দলিল লেখকের উপস্থিতিতে কলম বিরতি ঘোষণা করেন, বিরল উপজেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মমিনুর ইসলাম, সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সহ-সভাপতি রেছাল উদ্দীন প্রমূখ।

এ ব্যাপারে সাব-রেজিষ্ট্রার রিপন চন্দ্র মন্ডলের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *