সাবমেরিন ক্যাবলের ল্যান্ডিং স্টেশন উদ্বোধন,  নিঝুমদ্বীপে বইছে আনন্দের জোয়ার

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া ও নিঝুমদ্বীপ শতভাগ বিদ্যুতায়নের লক্ষে দেড় কিলোমিটার নদী পথে সাবমেরিন ক্যাবল স্থাপনের উদ্বোধন করা হয়েছে। দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হতে দেখে পুরো নিঝুমদ্বীপে বইছে আনন্দের জোয়ার। 

বুধবার (১৬ ফেব্রুয়ারী) দুপুরে নিঝুমদ্বীপের বন্দরটিলায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে হাতিয়া, নিঝুমদ্বীপ ও কুতবদিয়া শতভাগ নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুতায়ন প্রকল্পের আয়োজনে সাবমেরিন ক্যাবল স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন এর সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়া ও নিঝুমদ্বীপ শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ ফারুক আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এডভোকেট কেফায়েত উল্লাহ, সাবেক মেয়র একেএম ইউসুফ আলী, জাহাজমারা ইউপি চেয়ারম্যান এডভোকেট মাছুম বিল্লাহ ও নিঝুমদ্বীপের ইউপি চেয়ারম্যান মোঃদিনাজ উদ্দিন। 

উল্লেখ্য হাতিয়া দ্বীপ-নিঝুমদ্বীপ ও কুতুবদিয়া দ্বীপ শতভাগ নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুতায়ন প্রকল্পের আওতায় ৩৮৪ কোটি ৩৬ লাখ ১৫হাজার টাকা ব্যয়ে ১৫ মেঘাওয়াট বিদ্যুৎ বিতরণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।  ইতোমধ্যে বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুটি বসানোর কাজ প্রায় শেষ পর্যায়ে। ১৫ মেঘাওয়াট পাওয়ার প্লান্টের নির্মান কাজ করছে দেশ এনার্জি নামীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।  তবে বিতরণ ব্যবস্থার দায়িত্বে থাকবে পিডিবি। এ তথ্য নিশ্চিত করেছেন হাতিয়া বিদ্যুৎ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী ও উপবিভাগীয় প্রকৌশলী মোঃ মশিউর রহমান। 

হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী বলেন, দ্বীপবাসীর স্বপ্ন ছিল হাতিয়ায় শতভাগ বিদ্যুতের উন্নয়ন হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতিয়ার মানুষের স্বপ্ন পূরনে বিদ্যুৎ উন্নয়ন কাজের সূচনা করেছেন। এটি স্থাপনের মধ্য দিয়ে হাতিয়াবাসীর জীবন যাত্রার ব্যাপক উন্নয়ন আসবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *