ভালোবাসা ও পহেলা ফাল্গুনে কুয়াকাটার উপচে পড়া ভিড়

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা:
আজ পহেলা ফাল্গুন, আজ অনুভব ও ভালোবাসার দিন। নতুন গাছে গাছে রঙিন ফুল জানান দিচ্ছে, বসন্ত এসে গেছে। প্রিয় প্রিয়সির বসন্ত বাতাসে মনে জাগে ভালোবাসা। এবার বসন্তবরণ ও ভালোবাসা দিবস পালন করা হচ্ছে একই দিনে। তাই যেন রাঙা পলাশের ডালে পাশাপাশি বসে ভাব-ভালোবাসায় মগ্ন একজোড়া ময়না শালিকের মত ঘুরে বেড়াচ্ছে সমুদ্র সৈকত কুয়াকাটায়। সূর্যো উদয়ের সাথে সাথে প্রিয়সির মুখের হাসি সৌন্দর্যের মাত্রা যুক্ত করেছে ভালোবাসা দিবসে, প্রিয় প্রিয়সির হাতে হাত রেখে কমলা রঙের সূর্যটাকে অস্ত দিচ্ছে জল দেশে।

স্বপ্ন ছোঁয়া ভালোবাসা, বিশাল সমুদ্রের হাতছানিতে ভালোবাসার সুন্দর মুহূর্ত প্রিয় মানুষকে উপহার দিতে ও সময় কাটাতে মেলা বসেছে বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র কুয়াকাটায়।

লক্ষ্য করেছি আমি, ভালোবাসার প্রিয় প্রিয়সি একই ফ্রেমে বসে সেলফি তোলায় ব্যস্ত, কেউবা আবার ফটোগ্রাফার দিও মন ভরে ছবি তুলছে। কুয়াকাটার দক্ষিণা হাওয়ায় মুগ্ধ হয়ে বসন্তের গান শুনছে, গানের ছন্দ- বসন্ত বাতাসে সইগো বসন্ত বাতাসে, বন্ধুর বাড়ির ফুলের গন্ধ আমার বাড়ি আসে সইগো। এমনি গানে মেতে উঠেছে কুয়াকাটায় হাজার হাজার পর্যটক।

ঢাকা থেকে আসা পর্যটক, ফাতেমা আক্তার নুপুর জানালেন তার ভালোবাসার গল্প। এই ভালোবাসা দিবসকে ঘিরে থাকে তার নানা পরিকল্পনা, কারণ এই দিনেই তাদের ভালোবাসার পূর্ণরূপ হয়। তারই ধারাবাহিকতায় এবার তার ভ্রমণ কুয়াকাটায়। তিনি আরো বলেন, কুয়াকাট একটি সুন্দর স্থান যেখানে পর্যটকের’ হাজারো উপস্থিতিতে মেতে থাকে সমুদ্র সৈকত।

পর্যটক নেছার ও ইমু একি ছন্দে বলেন, কুয়াকাটার আনন্দের অনুভূতি তা বলে বুঝানো যাবে না, কারণ শুধু ভালোবাসা দিবস নয় সময় পেলে প্রিয়জনকে সাথে নিয়ে চলে আসি পটুয়াখালী জেলার ও বাংলাদেশের অপরূপ সৌন্দর্যের সাগরকন্যা কুয়াকাটায়।

কুয়াকাটা ফটোগ্রাফার সমিতির সাধারণ সম্পাদক ইলিয়াস শেখ বলেন, আমাদের ফটোগ্রাফাররা দেখলাম অনেক ব্যস্ত সময় পার করছে, আজ ভালোবাসা দিবসের ছবি তোলা নিয়ে। ভালোবাসা দিবসে পর্যটক এর ভালোবাসায় উৎসাহিত আমরা।

কুটুম এর সাধারণ সম্পাদক হোসাইন আমির বলেন, আজ ১৪ই ফেব্রুয়ারি ২০২২ পবিত্র ভালোবাসা দিবস। এ দিবসকে ঘিরে কুয়াকাটা সৈকতে পর্যটকদের উপস্থিতি অনেক, আমার চোখে পড়েছে প্রিয় প্রিয়জন, বন্ধুবান্ধব ও ফ্যামিলি সহ ভালোবাসা দিবস উপভোগ করতে ঘুরতে দেখা গেছে কুয়াকাটা। কুয়াকাটা কুটুমের পক্ষ থেকে সকল পর্যটকদের ভালোবাসা দিবসের শুভেচ্ছা।

কুয়াকাটায় ভালোবাসা দিবসে,পর্যটকদের নিরাপত্তা প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published.