মাদারীপুরে আশার উদ্দ্যেগে দোয়া মাহফিল ও ফ্রি মেডিকেল ক্যাম্প

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:
আশার প্রয়াত প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মোঃ সফিকুল হক চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শনিবার “আশা” দেশ ব্যাপী দোয়া মাহফিল ও ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালিত করেছে। এরই অংশ হিসেবে মাদারীপুর জেলার চরমুগুরিয়া সমন্বিত স্বাস্থ্যকেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়েছে।
উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পে যে সকল সেবাসমূহ প্রদান করা হয়েছে তা হলোঃ এমবিবিএস ডাক্তার এর মাধ্যমে প্রেসক্রিপশন প্রদান, ফিজিওথেরাপী সেবা প্রদান, ডায়াবেটিস পরীক্ষা, বিনামূল্যে ঔষধ বিতরণ ইত্যাদি। আশা-নিজস্ব অর্থায়নে স্বাস্থ্য, শিক্ষা ও স্যানিটেশন/হাইজিন, কৃষি উন্নয়ন পরিবেশ রক্ষা সেক্টরে কাজ করে থাকে। চরমুগুরিয়া সমন্বিত স্বাস্থ্যকেন্দ্র- মাদারীপুর, আশার সামাজিক কর্মসূচীর একটি সেবামুলক নন-প্রোফিটেবল কর্মসূচী।

উক্ত ফ্রি ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিমুল কুমার শাহা। উক্ত ক্যাম্প পরিচালনা করেন অত্র প্রতিষ্ঠানের মেডিকেল অফিসার ডাঃ সাবিনা বিনতে আলমগীর, সহযোগীতায় ছিলেন কেন্দ্রীয় ফিজিওথেরাপিস্ট রুবেল কর, প্রফেশনাল ক্লিনিক্যাল ফিজিওথেরাপিস্ট সুমন ওঝা, মেডিকেল টেকনলোজিস্ট প্রনব রায়, সিনিয়র স্টেটিক প্যারামেডিক মোছাঃ মোসলিমা, স্যাটেলাইট প্যারামেডিক সাজেদা খাতুন। এসময় ক্যাম্পে উপস্থিত ছিলেন আশা মাদারীপুর জেলার জেলা ব্যবস্থাপক গনেশ চন্দ্র দাস, সদর অঞ্চলের রিজিওনাল ম্যানোজার মোঃ এমদাদ হোসেন, সাপোর্ট ইঞ্জিনিয়ার মোঃ রকিবুল ইসলাম(রাকিব), আশা-চরমুগুরিয়া ব্রাঞ্চের ব্রাঞ্চ সিনিয়র ম্যানোজার মোঃ কেরামত আলী খান, মাদারীপুর সদর ব্রাঞ্চের সিনিয়র ম্যানেজার মোঃ সিদ্দিকুর রহমান, স্থানীয় সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিমুল কুমার শাহা আশার প্রয়াত প্রেসিডেন্ট এর আত্মার মাগফেরাত কামনা করে এ ধরনের কার্য্যক্রমের ভূয়সী প্রসংসা করেন। ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত রাখার জন্য পরামর্শ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.