ফরিদপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ইমামউদ্দিন আহমাদের মৃত্যুবার্ষিকীতে আওয়ামী লীগের নানা আয়োজন

মাহবুব পিয়াল, ফরিদপুর
ফরিদপুরে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নানা আয়োজনের মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ, ভাষা সৈনিক ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইমামউদ্দিন আহমাদের ১৬তম মৃত্যু বার্ষিকী শনিবার পালিত হয়েছে।

সকাল ৯ টায় শহরের থানারোডস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় তার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

এ সময় ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যডভোকেট সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, ,মরহুম ইমাম উদ্দিনের পুত্র সাইফুল ইসলাম সেলিম সহ জেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পুস্পার্ঘ অপণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, ইমাম উদ্দিন আহমেদ দলের জন্য যে শ্রম ও মেধা দিয়ে গেছেন ফরিদপুরে মানুষ তা কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। পরে নেতৃবৃন্দ শহরের কমলাপুর ইমাম বাগে অবস্থিত মরহুম ইমাম উদ্দিন আহমাদের সমাধীতে গিয়ে পুপার্ঘ অর্পণ করেন।

দুপুর দেড়টায় ফরিদপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম ইমাম উদ্দিন আহমেদের ১৬ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ মসজিদে এক মিলাদ মাহফিলের আয়োজন করে। জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ছাড়া জেলা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় নেতৃবৃন্দ ফরিদপুর জেলা আওয়ামীলীগে মরহুম ইমাম উদ্দিন আহমেদের যে অবদান তা গভীর কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।তারা বলেন মরহুম ইমাম উদ্দিন আহমেদ ফরিদপুরের রাজনীতিতে যে অসামান্য অবদান রেখে গেছেন তা ফরিদপুর জেলা ছাত্রলীগকে আগামী দিনে নিঃস্বার্থ ভাবে জনগণের কল্যাণের জন্য কাজ করতে গভীর ভাবে অনুপ্রাণিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *