ফরিদপুরের গজারিয়া বাজারে ব্যাবসা প্রতিষ্ঠান ভাংচুরের অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুর সদর উপজেলার গজারিয়া বাজারের ব্যবসায়ী আরএএল কোম্পানীর সাব ডিলার মো. সিরাজুল ইসলাম তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে প্রতিষ্ঠানের ঘর ভেঙ্গে উচ্ছেদ করার অভিযোগ করেছেন কোতয়ালী থানায়। অভিযোগে তিনি উল্লেখ করেন, স্থানীয় প্রভাবশালী নুরুদ্দিন মোল্লা, মিজানুর রহমান মোল্লা, সেলিম কারিকর ও রাজু শেখ গংরা ৫০-৬০ জন সংঘবদ্ধ হয়ে গত ০৯ ফেব্রুয়ারী রাতে লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এসময় তারা বেকু দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের ঘরটি ভেঙ্গে চুরে মালপত্র বাইরে ফেলে দেয়।

ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ী মো. সিরাজুল ইসলাম বলেন, এ বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ওই জায়গা পরিমাপ করে জানানোর নির্দেশনা দেন। কিন্তু প্রতিপক্ষের লোকজন জায়গা পরিমাপ করার সময় আকষ্মিকভাবে হামলা চালিয়ে প্রতিষ্টানটি ভেঙ্গে উচ্ছেদ করে দেন। এতি তিনি ব্যাপক ক্ষতির শিকার হয়েছেন বলে দাবী করেন।

আর ভাংচুকারীদের দাবী, ওই স্থানে বে আইনিভাবে ঘর তুলে ব্যবসা করছিলেন সিরাজুল ইসলাম, শালিস করে তাকে কিছু টাকা দিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও তিনি (সিরাজুল) তা না মানায় ঘর ভেঙ্গে সরিয়ে দেয়া হয়েছে।
শালিসে অংশ নেয়া নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের চেয়ারম্যান মো. কাইমুদ্দিন মোল্লা জানান, ওই টাকা আমার কাছে রয়েছে, সিরাজুলকে টাকা দিতে চাইলেও সে নেয়নি।

অপরদিকে আলীয়াবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. ওমর ফারুক ডাবলু জানান, বিবদমান ওই জায়গা আলীয়াবাদ ইউনিয়ন পরিষদের। আলীয়াবাদ ইউনিয়ন পরিষদের আশেপাশে আরো জায়গা রয়েছে যেখানে অনেকেই দোকানঘর তুলে ব্যবসা করছে। তিনি বলেন, আমাদেরকে উচ্ছেদ করলেতো সবাইকে উচ্ছেদ করতে হবে। ব্যাক্তি আক্রোশে কাউকে উচ্ছেদ করতে পারিনা।

ঘটনাস্থল পরিদর্শনে যাওয়া কোতয়ালী থানা পুলিশের সহকারী উপ পরিদর্শক মো. মঞ্জু মোল্লা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, জায়গা পরিমাপ করে জানাতে বলেছিলাম, কাউকে জরিমানা বা ক্ষতিপুরণ দিতে বলিনি। বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *