দিনাজপুরের চিরিরবন্দরে মাদকমুক্ত সমাজ গঠনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ আসাদুল্লাহ আল গালিব,দিনাজপুর জেলা প্রতিনিধি:
দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় মাদকমুক্ত সমাজ গঠনে করণীয় নির্ধারণের লক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইছামতি ডিগ্রী কলেজে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় পিস ফেসিলিটেটর গ্রুপের(পিএফজি) আয়োজনে মতবিনিময় সভায় ইছামতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও পিস ফেসিলিটেটর গ্রুপের অ্যম্বাসেডর মোঃ শহিদুল ইসলামেরর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সরকারের জিরো টলারেন্স নীতিকে প্রধান্য দিয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে। এখন সময় এসেছে সামাজিক অবক্ষায় ও অপরাধ রোধে মাদক নির্মূলের। এজন্য দরকার সামাজিক ও পারিবারিক সচেতনতা বৃদ্ধি করে অভিভাবকদের উচিত ছোটদের চলাফেরার প্রতি নজর দেয়া। এজন্য তিনি সকল কে এগিয়ে আসার আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, দি হাঙ্গার প্রজেক্টের রংপুর বিভাগীয় সমন্বয়কারি রাজেশ দে রাজু, ইছামতি ডিগ্রী কলেজের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মোফাজ্জল হোসেন, ইছামতি ডিগ্রী কলেজের প্রভাষক মশিউর রহমান, ইছামতি মহিলা ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক শাহনাজ বেগম, পিএফজির সদস্য ওবায়দুর রহমান বেগ, তরুণদের মধ্যে সোহানুর রহমান সোহাগ, মনিরুজ্জামান লিমন প্রমূখ বক্তব্য রাখেন।

মাদকমুক্ত সমাজ গঠনে মতবিনিময় সভায় শিক্ষক, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণীপেশার সুধীজন উপস্থিত থেকে তাদের মতামত প্রকাশ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চিরিরবন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পিএফজির সমন্বয়কারি মোঃ মোরশেদ উল আলম।

Leave a Reply

Your email address will not be published.