হাতীবান্ধায় চরাঞ্চলে চুক্তিবদ্ধ ফসল চাষ ও বাজার সংযোগ বিষয়ক কর্মশালা

লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের হাতীবান্ধায় চরাঞ্চলে চুক্তিবদ্ধ ফসল চাষ, ফসল সংগ্রহ পর্ববর্তী পরিচর্যা এবং বাজার সংযোগ বিষয়ক কর্মশালা কৃষক ও ব্যবসায়ীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকালে হাতীবান্ধা উপজেলার আরডিআরএস ট্রেনিং সেন্টারে মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি চরস্ (এমফোরসি) সংস্থার আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আব্দুর রহিম জেলা মার্কেটিং অফিসার (ড্যাম) লালমনিরহাট। তিনি  কৃষক ও ব্যবসায়ীদের মাঝে কিভাবে সংযোগ স্থাপন করে কৃষি পণ্য রপ্তানি করা যায় এবং নিধারিত মুল্যে বাজারজাত করা যায় সে বিষয়ে কৃষক ও ব্যবসায়দের পরামর্শ দেন। এসময় বক্তব্য রাখেন, এমফোরসি প্রজেক্ট এরিয়া ম্যানেজার আনোয়ারুল ইসলাম, শ্রী পদক কুমার সরকার, আইএস আসলাম ইসলাম ও ফিল্ট অফিসার বৃন্দ। অন্যান্যদের মধ্যে,আরডিআরএস হাতীবান্ধা শাখা ব্যস্থাপক তাজউদ্দিন, আবতাফ ফিট এর আজিজুর রহমান, চন্দন কুমার। হাতীবান্ধা উপজেলার ১২টি ইউনিয়নের চরাঞ্চলের বিভিন্ন ব্যবসায়ী,কৃষক ও বিভিন্ন কৃষি পণ্য ক্রয় কোম্পানীর প্রতিনিধিগন কর্মশালায় অংশগ্রহন করেন এবং  চরাঞ্চলে কৃষি ফসল চাষ, ফসল সংগ্রহ পর্ববর্তী পরিচর্যা এবং ন্যায মুল্যে বাজারজাত করার  বিষয়ে মতামত প্রকাশ করেন।

ছবি ক্যাপশন: হাতীবান্ধায় চরাঞ্চলে চুক্তিবদ্ধ ফসল চাষ, ফসল সংগ্রহ পর্ববর্তী পরিচর্যা এবং বাজার সংযোগ বিষয়ক কর্মশালায় অতিথিবৃন্দ।

হাতীবান্ধায় অসহায় দুঃস্থ্য ৭১ টি পরিবারের
মাঝে ঐচ্ছিক তহবিলের অনুদান বিতরন

লালমনিরহাট প্রতিনিধিঃ বৃহস্পতিবার লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার  ৭১টি অসহায় ও দুঃস্থ্য পরিবারের মাঝে জাতীয় সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিলের ৭১ হাজার টাকা অনুদান বিতরন করেছে। তদুপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলানয়তনে ইউএনও সামিউল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বিতরনীয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামীলীগের সভাপতি জন নেতা মোতাহার হোসেন এমপি। বিশেষ অতিথি উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু, স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মাহাতাব হোসেন। পরিশেষে প্রধান অতিথি মোতাহার হোসেন এমপি, তালিকা ভুক্ত দুস্থ্যদের হাতে অনুদানের টাকা তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *