ফরিদপুরে করোনা ২৪ ঘন্টায় করোনায় তিন জনের মৃত্যু

মাহবুব পিয়াল,ফরিদপুর:
ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যু হয়েছে ৫৪৩ জনের। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১১৯ জন। সনাক্তের হার ৪১ দশমিক ১৭।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ফরিদপুরে মোট মৃত্যু ৫৪৩ জনের। মৃত্যু হার দুই দশমিক দুই সাত। মৃত তিন জনের মধ্য দুইজন মাদারীপুর ও একজন বরিশাল জেলার। এরা হলেন, মাদারীপুরের রাজৈর উপজেলার মহিষমারী গ্রামের আবু বক্কর শেখ (৭৫) ও মাদারীপুর সদরের গোসাইরহাট গ্রামের তারা মিয়া (৭০) এবং অন্যজন বরিশালের গৌনদীর ওয়াসিম (৫৩)।

ওই সময়কালে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে স্থাপতি পিসিআর ল্যাবে ২১৯টি নমুনা পরীক্ষা করে করোনা সনাক্ত হয়েছে ৮৬ জনের। বিভিন্ন উপজেলায় এন্টিজেন পদ্ধতিতে ৭০ জনের নমুনা পরীক্ষা করে করোনা সনাক্ত হয়েছে ৩৩ জনে। করোনা সনাক্তের হার ৪১ দশমিক ১৭।
ফরিদপুরের সিভিল সার্জনের কারযালয় সুত্রে জানা গেছে ফরিদপুরে এ পযর্ন্ত ২৩ হাজার ৮৯৭ জনের করোনা সনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৩ দশমিক ৯৭। এর মধ্যে সুস্থ হয়েছে ২২ হাজার ৫১৩ জন। সুস্থতার হার ৯৪ দশমিক ২০ ভাগ।

ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান বলেন, গত কয়েক দিন ধরেই ফরিদপুরে করোনা শনাক্তের হার অনেক বেশি। তিনি বলেন, আমাদের সকলকে স্বাস্থ্য সচেতন হতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, জন সমাগম এড়িয়ে যেতে হবে এবং অবশ্যই মাস্ক পড়তে হবে। তিনি বলেন, আমাদের উদাসীনতা এবং নিয়ম না মানার কারনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published.