বোরহানউদ্দিনে পড়া বলতে না পাড়ায় শিশুকে পিটিয়ে জখম, শিক্ষক আটক

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পড়া বলতে না পাড়ায় হালিমা (৪) নামে এক মাদ্রাসার শিশুকে পিটিয়ে জখম করার অভিযোগ ওঠে ওই মাদ্রাসার শিক্ষকের বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার টবগী ইউনিয়ন ৬নং ওয়ার্ড মনিরাম বাজার সংলগ্ন বেপারী বাড়ির মরিয়ম বিবি মেয়ে হালিমা কাওমি মাদ্রাসায় নুরানি বিভাগের শিক্ষার্থী। মাদ্রাসায় গেলে মাদ্রাসার শিক্ষক রেদোয়ান তাকে পড়া জিজ্ঞাসা করে। হালিমা পড়া বলতে না পাড়ায় তাকে লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে শিক্ষক রেদোয়ান। এতে শিশু কন্যার পিঠের বেশির ভাগ অংশ জখম হয়। এ ঘটনায় শিশুটির মা মরিয়ম বিবি বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় শিক্ষকের বিরুদ্ধে-শিশু আইনে মামলা করে। মামলার ভিত্তিতে অভিযুক্ত শিক্ষক রেদোয়ান (৪০)কে গ্রেফতার করেছে পুলিশ।

শিক্ষার্থীর মা মরিয়ম বিবি বলেন, মাদ্রাসার শিক্ষক প্রায় সময় ছাত্র-ছাত্রীদের মারধর ও অকথ্য ভাষায় গালাগাল করে। ওইদিন আমার ৪ বছর বয়সের মেয়ে পড়া না পাড়ায় তাকে লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে ফেলছে। আমি এই শিক্ষকের বিচার চাই।

এ তথ্য নিশ্চিত করে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহীন ফকির জানান, শিশু শিক্ষার্থীর মায়ের মামলার ভিত্তিতে অভিযুক্ত মাদ্রাসার শিক্ষক রেদোয়ানকে গ্রেফতার করা হয়েছে। এবং তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.