পবিপ্রবিতে আলোচনা সভা

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি:
জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ উপলক্ষে ৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বেলা ১১টায় পবিপ্রবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে উক্ত স্থানেই শেষ হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের কনভেনর প্রফেসর মোঃ জাকির হোসেন, মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী, অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত প্রধান অতিথি হিসেবে
উপস্থিত থেকে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ এর “সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার, ডিজিটাল গ্রন্থাগার ” প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন করেন। তিনি নিয়মিত গ্রন্থাগার ব্যবহার ও অতিপ্রাচীন কালের গ্রন্থাগারের উল্লেখ করে বলেন-গ্রন্থাগার সভ্যতার নিদর্শন এবং গ্রন্থাগার ব্যবহারে যত্নবান হওয়ার আহ্বান জানান। মুখ্য আলোচক প্রফেসর মোহাম্মদ আলী তার বক্তৃতায় বই পড়ার পাঠাভ্যাস ও গ্রন্থাগারে আসার বিকল্প নেই বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে লাইব্রেরিয়ান পঙ্কজ কুমার সরকার ৪র্থ শিল্প বিপ্লবের গ্রন্থাগার সেবার উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাস। অনুষ্ঠানের শেষে বিগত বছরের বক্তৃতা ও থিসিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *