ভোলায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

সাব্বির আলম বাবু,  ভোলাঃ
ভোলায় করোনা আক্রান্তের হার উদ্বেগজনক হয়ে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১২৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩১ শতাংশ। এদের মধ্যে ১৯ জন ভোলা সদর, ৩ জন বোরহানউদ্দিন, ৩ জন লালমোহন, ৫ জন চরফ্যাশন ও ৮ জন মনপুরা উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৫৭৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৮৭৯ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র আরো জানায়, গত ২৪ ঘণ্টায় ভোলা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ৯ জন ভর্তিসহ বর্তমানে ১৮ জন চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত আইসোলেশন ইউনিটে ২ হাজার ৫০ জন রোগী চিকিৎসা নিয়েছেন। সুস্থ হয়েছেন ২ হাজার ৩২ জন। এছাড়া এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৯২ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এদিকে স্থানীয় ওষুধ বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, ভোলায় প্রায় প্রতিটি পাড়ায় পাড়ায় করোনায় আক্রান্ত রোগী রয়েছে। দিন দিন এই হার বাড়ছে। তবে আক্রান্তদের মধ্যে খুব অল্প সংখ্যক মানুষ হাসপাতালে করোনা টেস্ট করাতে যায়। আবার করোনা পজেটিভ রোগীদেরকে শহরে অবাদে চলাফেরা করতে দেখা যায় বলেও একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। তা ছাড়া শহরাঞ্চলে কারো কারো মুখে মাস্ক দেখা গেলেও গ্রামে কাউকেই মাস্ক পরতে দেখা যায়না। তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালিয়ে মাস্ক না পরার জন্য জরিমানা করা হচ্ছে।

ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী জানান, অভিযানের পাশাপাশি জনসচেতনতা বাড়ানোর জন্য প্রতিনিয়ত মাইকিং করা হচ্ছে। চেয়ারম্যান মেম্বারদেরকে বলা হচ্ছে। বিভিন্নভাবে চেষ্টা করা হচ্ছে। মানুষ এখন আগের তুলনায় অনেক সচেতন হয়েছে। জেলা প্রশাসক আরও জানান, এ পর্যন্ত জেলায় ১১ লাক্ষাধিক মানুষকে প্রথম ডোজ এবং পাঁচ লক্ষাধিক মানুষকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published.