সিলেটে ফরিদ উদ্দিন হত্যা মামলার প্রধান ০৩  আসামি  গ্রেফতার

মুশফাকুর রহমান, সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেটের কানাইঘাটের চাঞ্চল্যকর ও আলোচিত ফরিদ উদ্দিন হত্যা মামলার প্রধান ০৩ আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-৯। 

সিলেট জেলার কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বড়খেওড় গ্রামের এফআইভিডিবি স্কুলের সামনে কাঁচা রাস্তা থেকে গত ৩১জানুয়ারি বিকাল আনুমানিক ১৫.৪৫ ঘটিকায় ফরিদ উদ্দিন নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ। 

উক্ত ঘটনায় নিহত ফরিদ উদ্দিনের বাবা মোঃ রফিকুল হক সিলেটের কানাইঘাট থানায় ০৭ জনের নাম উল্লেখপূর্বক এবং অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৩, তারিখ- ০২/০২/২০২২ ইং, ধারা-৩৪১/৩২৬/৩০৭/৩০২/১০৯/৩৪ দন্ডবিধি ১৮৬০;   ইতোমধ্যে সংবাদ মাধ্যমে গুরুত্ব সহকারে প্রচারে হত্যাকান্ডটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। 

 

র‍্যাব জানায়, এই হত্যা মামলার মূল রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৯ গোয়েন্দা নজরদারীর পাশাপাশি ঘটনার ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় র‍্যাবের গোয়েন্দা তথ্য ও বিভিন্ন সূত্র মারফত জানা যায়, উক্ত হত্যার মূল অভিযুক্ত নাজিম উদ্দিন মৌলভীবাজার জেলার শেরপুরের কোন এক এলাকায় আত্মগোপনে রয়েছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ০৩ ফেব্রুয়ারি২০২২ তারিখ ২১.৩০ ঘটিকা হতে অদ্য ০৪ ফেব্রুয়ারি ২০২২ তারিখ ০৫.০০ ঘটিকা পর্যন্ত র‍্যাব-৯ এর একটি চৌকস আভিযানিক দল মৌলভীবাজার জেলার শেরপুর থেকে সাড়াশি অভিযান পরিচালনা করে উক্ত চাঞ্চল্যকর হত্যার রহস্য উদঘাটনপূর্বক হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী নাজিম উদ্দিন ও তার দেওয়া তথ্যমতে হত্যাকান্ডের সাথে জড়িত কাওছার আহমদ’কে সিলেট নগরীর দক্ষিন সুরমা এলাকা হতে ও মোস্তাক আহমদকে সিলেট নগরীর বন্দর বাজার এলাকা হতে গ্রেফতার করতে সমর্থ হয়।

র‍্যাব আরো জানায়  হত্যাকাণ্ডের সাথে জড়িত বাকী পলাতক আসামীদের গ্রেফতারে র‌্যাবের অভিযান চলমান আছে। গ্রেফতারকৃত ব্যক্তিদের সিলেট জেলার কানাইঘাট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published.