হাবিপ্রবিতে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

আব্দুল কাইয়ুম, হাবিপ্রবি প্রতিনিধিঃ
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এবং দ্বি-চক্র এর আয়োজনে প্রথমবার অনুষ্ঠিত হলো শহীদ শেখ জামাল স্মৃতি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। হাবিপ্রবির তাজ উদ্দীন আহমদ হলসংলগ্ন খেলার মাঠ থেকে প্রতিযোগিতাটি শুরু হয় মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টায়। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জাম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক, প্রক্টর অধ্যাপক ড. মোঃ মামুনুর রশীদ ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য শিক্ষকবৃন্দ।

ম্যারাথন দৌড়ের উদ্বোধনী অনুষ্ঠানে হাবিপ্রবি উপাচার্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ” মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে আমরা শহীদ শেখ জামাল স্মৃতি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছি। স্বাস্থ্যই সকল সুখের মূল এই বিষয়টিকে এই প্রতিযোগিতাটি উৎসাহিত করবে। পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক বিকাশে ম্যারাথন দৌড় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামীতে সুষ্ঠু চর্চার প্রতিযোগিতা অব্যহত থাকবে হাবিপ্রবিতে “।

এদিকে দ্বি-চক্রের আয়োজক কমিটির সদস্য আশরাফুল আলম নাসিম বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, ” আগামীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন পৃষ্ঠপোষকতা করলে আমরা বৃহৎ পরিসরে এই প্রতিযোগিতাটি আয়োজন করতে চাই। কারণ ম্যারাথন দৌড়ে অংশ নেওয়া প্রতিযোগীদের আগ্রহ আমাদের উৎসাহিত করেছে। আজকের প্রতিযোগিতায় যারা সার্বিকভাবে সহযোগিতা করেছে তাদের সকলকেই ধন্যবাদ জানাচ্ছি “।

ম্যারাথন দৌড়ে প্রথম স্থান অধিকার করেন কৃষি অনুষদের শিক্ষার্থী অশিষ চাকমা, দ্বিতীয় স্থান অধিকার করেন কৃষি অনুষদের আরেক শিক্ষার্থী মনোতোষ কুজুর এবং তৃতীয় স্থান অধিকার করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের নেপালি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল। এছাড়া মেয়ে ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী দিশা শাহা।

শিক্ষক ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ জুয়েল আহমেদ সরকার। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে সার্টিফিকেট তুলে দেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। এসময় শিক্ষার্থীদের মাঝে উৎসব উৎসব ভাব লক্ষ্য করা যায়।

ম্যারথন দৌড়ে অংশ নেয় হাবিপ্রবির ১১৫ জন প্রতিযোগী। যেখানে ৯০ জন প্রতিযোগী নির্ধারিত সময়ের মাঝে দৌড় সমাপ্ত করতে সমর্থ হোন। শিক্ষার্থীদের উৎসাহ দিতে প্রতিযোগিতায় অংশ নেন হাবিপ্রবির উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র উপদেষ্টা সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য যে, ক্যাম্পাসের বিভিন্ন চত্ত্বর ঘুরে ঘুরে প্রায় সাড়ে ৭ কি. মি দৌড়াতে হয় প্রতিযোগিদের। এতে করে ৫ টি লুপ দিয়ে হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয় প্রতিযোগিতাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *