বাহেরচর গ্রামে পবিপ্রবির ডিভিএম শিক্ষার্থীদের এ্যানিমাল হেলথ ক্যাম্পেইন কর্মসূচি সম্পন্ন

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( পবিপ্রবি) এ্যানিমাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) লেভেল-৪, সেমিস্টার-২ শিক্ষার্থীরা বরিশালের বাবুগঞ্জের অন্তর্গত বাহেরচর গ্রামে এ্যানিমাল হেলথ ক্যাম্পেইন করেন। আজ ২১ ডিসেম্বর,২০২১ রোজ: মঙ্গলবার সকাল ১০টায় শুরু হয়ে ক্যাম্পেইন চলে দুপুর ১টা পর্যন্ত।

এসময় শিক্ষার্থীদের সার্বিক দিকনির্দেশনা ও সহযোগিতায় ছিলেন মেডিসিন, সার্জারি ও অবসট্রাক্টিস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ সেলিম আহমেদ, অধ্যাপক মোঃ অানিসুর রহমান, অধ্যাপক ড. দিব্যেন্দু বিশ্বাস, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ লালমদ্দিন মোল্লা, সহকারী অধ্যাপক ডা. এসএম হানিফ ও ডা. দীপা রাণী পাল।

এ ব্যাপারে অধ্যাপক ড. মোঃ সেলিম আহমেদ বলেন, ” বরিশালের প্রত্যন্ত এলাকার প্রাণিসেবার মান উন্নায়ন ও শিক্ষার্থীদের ব্যবহারিক ক্লাসের অংশ হিসাবে আমাদের এই এ্যানিমাল হেলথ ক্যাম্পেইন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন ফার্মাসিটিক্যালস কে পৃষ্ঠপোষকতা করায় ধন্যবাদ জানাই। ভবিষ্যতেও আমাদের পক্ষ থেকে এই কর্মসূচি অব্যাহত থাকবে।”

উল্লেখ্য এসময় অর্ধশতাধিক গরু সহ ছাগল, ভেড়া, হাঁসমুরগি ও পোষাপ্রাণির সুচিকিৎসা, খামারীদের সুপরামর্শ ও ফ্রি ঔষধ বিতারণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.