সোনাইমুড়ীতে প্রতীক বরাদ্দের পর পল্লীর জনপদ নির্বাচনী প্রচারণায় সরগরম

খোরশেদ আলম শিকদার, নোয়াখালী:
নোয়াখালীর সোনাইমুড়ীতে প্রতীক বরাদ্দ পাওয়ার পর প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারণায় সরগরম হয়ে উঠেছে উপজেলার নীরব পল্লীর প্রত্যন্ত জনপদ।

সোমাবর (২০ ডিসেম্প্রবর) প্রতীক বরাদ্দ পাওয়ার পর অনেক নেতা কর্মী নিজ নিজ প্রার্থীর পক্ষে পোষ্টারিং, মাইকিং আবার কেউ কেউ প্রতীক ও প্রার্থীর পক্ষে নির্বাচনী গান বাজিয়ে ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। উপজেলার বিভিন্ন ইউনিয়নে এই নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী ও ভোটারদের মাঝে ঈদের আনন্দ বিরাজ করছে। নির্বাচন সুষ্ঠ হবে কিনা, এ নিয়ে অনেকে শংকাও প্রকাশ করেছেন। ইতোমধ্যে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলাপকালে জানাযায়, ইউপি নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ এবং অংশগ্রহণ মুলক হয় সে বিষয়ে প্রশাসন কাজ করছে।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ৫ম ধাপের এই নির্বাচনে সোনাইমুড়ী উপজেলার ১০টি ইউপিতে চেয়ারম্যান পদে ৯১ জন সংরক্ষিত আসনে ৮৮জন ও সাধারণ আসনে ৪৭৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। যাচাই বাছাই ও প্রত্যাহারের পর বর্তমানে ১০ ইউপিতে চেয়ারম্যান পদে ৬২ জন,সংরক্ষিত আসনে ৮৭জন এবং সাধারণ আসনে ৪৪৫ জন সহ মোট ৫৯৪ জন প্রার্থী নির্বাচনে চুড়ান্ত প্রতিদ্বন্দ্বিতা করছেন। সব কিছু ঠিক থাকলে আগামী ৫ই জানুয়ারী/২২ ইং নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.